মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তিতাসের গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাব অযৌক্তিক

সিপিডি’র আলোচনায় বক্তারা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

বিশেষ গোষ্ঠী অনৈতিক সুবিধা নেয়ায় পর্যাপ্ত মজুদ থাকার পরও প্রাকৃতিক গ্যাসের সম্ভাবনা কাজে লাগানো যাচ্ছে না। একইসঙ্গে অযৌক্তিকভাবে গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাব করেছে তিতাস। গতকাল রোবাবর গ্যাস সঙ্কট নিয়ে সেন্টার ফর পলিসি ডায়লগের (সিপিডি) ভার্চুয়াল আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন বিশেষজ্ঞরা। জ্বালানি খাতে গ্যাস এবং এলএনজি সরবরাহ বিষয়ে ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করে সিপিডি।

এতে সিপিডির সিনিয়র রিসার্চ অ্যাসোসিয়েট আব্দুল্লাহ ফাহাদ মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এতে তিনি বলেন, গ্যাসের আমদানি নির্ভরতা জ্বালানি নিরাপত্তাকে হুমকির মুখে ফেলছে। জ্বালানি বিশেষজ্ঞ বদরুল ইমাম বলেন, দেশে প্রাকৃতিক গ্যাসের প্রচুর সম্ভাবনা থাকলেও, অজানা কারণে সঠিকভাবে তা অনুসন্ধান করা হচ্ছে না। তাই এই সংকট দেখা দিয়েছে।

সম্প্রতি গ্যাসের দাম বাড়ানোর যে প্রস্তাব এসেছে তা অযৌক্তিক বলে মন্তব্য করে জ্বালানি বিশেষজ্ঞ ম তামিম বলেন, তারা বলছেন তেলের দাম বৃদ্ধির কারনে ইকোনোমি বেড়েছে। এটা ঠিক নয়। বাংলাদেশ ব্যাংক এটা দেখছে।

অবশ্য একই অনুষ্ঠানে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল জলিল জানান, সার্বিক বিষয় বিবেচনায় নিয়েই কাজ করছেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন