শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ছিনতাইয়ে বাধা দিলেই খুন করতো চক্রটি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

ইজিবাইক ও ব্যাটারি ছিনতাইকারী চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। ওই চক্রের সদস্যরা ছিনতাইকালে যাত্রী বা চালক বাধা দিলে খুন করতো। গত ৬ ফেব্রুয়ারি এমনই হত্যাকাণ্ডের শিকার হন আব্দুল মজিদ মিয়া (৬০) নামে এক ইজিবাইক চালক। গ্রেফতারকৃতরা হলেন- মো. মিরু মিয়া (২৪), মো. লাজু মিয়া (২৪), মো. সাগর মণ্ডল (৪২) ও মো. বেলাল চৌধুরী (৪০)। গতকাল সোমবার মালিবাগ সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।
তিনি আরো বলেন, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ছিনতাইকারী চক্রের অপরাধ বেড়েছে। ছিনতাইকালে যাত্রী বা চালক বাধা দিলেই তাদের খুন করে এ চক্রগুলো। গত ৬ ফেব্রুয়ারি এমনই হত্যাকাণ্ডের শিকার হন আব্দুল মজিদ মিয়া। এ ঘটনায় গাইবান্ধার সাদুল্যাপুর থানায় একটি হত্যা মামলা করা হয়। মামলার পরপরই সিআইডি ছায়া তদন্ত শুরু করে। পরে রোববার জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়।
তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানান, ঘটনার দিন সন্ধ্যায় খোলাবাড়ি এলাকা থেকে সাদুল্যাপুর বাসস্ট্যান্ডে যাওয়ার জন্য আব্দুল মজিদের ইজিবাইক ভাড়া করে অভিযুক্তরা। সেখানে পৌঁছালে তারা আরও একটু সামনে যেতে বলে। পরে কিছুদূর যাওয়ার পর চালককে মাথায় আঘাত করে হত্যার পর ইজিবাইক নিয়ে পালিয়ে যায়। ইজিবাইকটি বগুড়ার কামারগাড়ির পুকুরপাড় মার্কেটে মেসার্স রাফি ভাঙারির দোকানে ১০ হাজার টাকায় বিক্রি করে। আর ইজিবাইকের ব্যাটারি বিক্রি করে ২৭ হাজার টাকা। এ ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। মুক্তা ধর বলেন, সম্প্রতি দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলাসমূহ, যেমন- গাইবান্ধা, বগুড়া, পঞ্চগড়, রংপুর, পাবনা, যশোরসহ দেশের বিভিন্ন স্থানে ছিনতাইকারী চক্রের অপরাধ প্রবণতা বেড়ে যায়। ছিনতাইকালে যাত্রী বা চালক বাধা দিলে চক্রটি তাদের খুন করত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন