সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

ফেসবুকের মতো এবার হোয়াটসঅ্যাপেও যুক্ত হচ্ছে আকর্ষণীয় এই ফিচারটি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১১:১৫ এএম

একের পর এক আকর্ষণীয় ফিচার এনে ইউজারদের রীতিমতো চমকে দিচ্ছে হোয়াটসঅ্যাপ। জনপ্রিয় এই অ্যাপে তথ্যের গোপনীয়তা নিয়ে মাঝে প্রশ্ন উঠলেও সেসব বিতর্ক আপাতত অতীত। রেসের ঘোড়ার মতোই অন্য সব মেসেজিং অ্যাপকে পিছনে ফেলে এগিয়ে চলেছে হোয়াটসঅ্যাপ। এবার নাকি আরও একটি ফিচার যুক্ত হতে চলেছে এই অ্যাপে। যা ইউজারদের মুখের হাসি আরও চওড়া করবে, আশা মার্ক জুকাগবার্গের সংস্থার।

কী সেই ফিচার? জানা গিয়েছে, ফেসবুকে প্রোফাইলে যেমন কভার ছবি সেট করা যায়, হোয়াটসঅ্যাপেও একইভাবে রাখা যাবে কভার ছবি। ইতিমধ্যেই নাকি ফিচারটি নিয়ে কাজও শুরু করে দিয়েছে হোয়াটসঅ্যাপ। তবে এটি প্রথমে ভাবা হচ্ছে বিজনেস অ্যাকাউন্টের জন্য। অর্থাৎ কার্যক্ষেত্রে যে সমস্ত হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা হয়, তাতেই কভার ছবি সেট করা যাবে।

হোয়াটসঅ্যাপের ক্যাটালগকে আরও আকর্ষণীয় করতেই এমন ভাবনা। অর্থাৎ কোনও সংস্থা কভারে নিজের কোম্পানির নাম, লোগো ইত্যাদি ব্যবহারের সুবিধা পাবেন। এই ফিচার যুক্ত হলে বিজনেস অ্যাকাউন্টের সেটিংসও খানিকটা বদলে যাবে বলেই একটি সংবাদমাধ্যমের রিপোর্টে জানা গিয়েছে।

তবে এখানেই শেষ নয়। সামনে এসেছে একটি স্ক্রিনশট। যেখানে দেখা যাচ্ছে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্টের ক্ষেত্রে একটি নতুন ক্যামেরা বাটনও যুক্ত করা যাবে। এর মাধ্যমে নতুন ছবি তুলে তা কভারে সেট করে দেওয়া যাবে। এছাড়া মোবাইলের ফটো গ্যালারি থেকেও ছবি সিলেক্ট করা যেতে পারে। ইউজাররা ওই ফোন নম্বরের প্রোফাইলে ঢুকলেই কভার ছবিটি দেখতে পাবেন।

প্রথমে আইওএস বিজনেস অ্যাকাউন্ট ইউজাররা এই ফিচারটি ব্যবহারের সুযোগ পাবেন। তবে শীঘ্রই নাকি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যও চলে আসবে এই ফিচার। তবে ঠিক কবে ফিচারটি যুক্ত হবে, তা নিয়ে এখনও সংস্থার তরফে সরকারিভাবে কিছু জানানো হয়নি। সূত্র: টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
sheopn ৯ জুলাই, ২০২২, ১:৪০ পিএম says : 0
Facebook account
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন