বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে প্রথম দুটি বেল ৫০৫ হেলিকপ্টার কিনলো আদ্-দ্বীন ফাউন্ডেশন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ১১:০৫ এএম

বাংলাদেশের বেসরকারি অলাভজনক সংস্থা আদ্-দ্বীন ফাউন্ডেশন প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের বেল টেক্সট্রন ইঙ্ক কোম্পানির কাছ থেকে দুটি ‘বেল ৫০৫’ হেলিকপ্টার ক্রয় করেছে। ফাউন্ডেশনটির পরিচালিত ৮টি হাসপাতালে রোগী স্থানান্তর ও করপোরেট পরিবহণের কাজে এই হেলিকপ্টারগুলো ব্যবহার করা হবে। এ খবর দিয়েছে কানাডাভিত্তিক হেলিকপ্টারস ম্যাগাজিন।

এ বিক্রি বিষয়ে বেল ৫০৫-এর সেলস ডিরেক্টর লেন ইভান্স বলেন, বাংলাদেশে প্রথম দুটি বেল ৫০৫ হেলিকপ্টার বিক্রির মাধ্যমে এটিই প্রমাণিত হলো, বিশ্বব্যাপী সংস্থাগুলোর মিশন পূরণে বেল ৫০৫ নমনীয়তা ও দক্ষতা এনে দিতে পারে। আমরা গর্বিত যে, আদ্-দ্বীন ফাউন্ডেশন তাদের চিকিৎসা এবং কর্পোরেট মিশন পূরণে বেল ৫০৫ কে বেছে নিয়েছে। একইসঙ্গে হেলিকপ্টারের কার্যক্রম চালু করার জন্য তাদেরকে প্রয়োজনীয় সকল সহায়তা দেব আমরা।

এই হেলিকপ্টার হালকা ধরনের একক-ইঞ্জিন বিশিষ্ট। এর কার্যক্ষমতার জন্য এরইমধ্যে এটি পরিচিতি লাভ করেছে। এর জ্বালানি ও অন্যান্য পরিচালনা খরচও কম। ২০১৭ সালে প্রথম বেল ৫০৫ বাণিজ্যিকভাবে বাজারে আসে। বর্তমানে বিশ্বের ছয়টি মহাদেশজুড়ে ৩৬০টিরও বেশি বেল ৫০৫ মানুষের প্রয়োজনে সেবা দিয়ে যাচ্ছে। এই মডেলের হেলিকপ্টারগুলো মোট এক লাখ ঘন্টারও বেশি সময় উড্ডয়ন করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন