শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পদ্মাপাড়ে ভেঙ্গে পড়েছে বাড়িঘর

প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : নগরীর পঞ্চবটি আই বাঁধের পশ্চিমে শেখেরচক এলাকায় গতকাল ধসে পড়েছে দুইটি বাড়ি। আরো ৫টি বাড়িতে ফাটল দেখা দিয়েছে। এমন ধসে আতঙ্কিত নদী তীরবর্তী মানুষজন। ধসে যাওয়া এলাকা ঘুরে দেখা যায় লম্বালম্বিভাবে একশ’ ফুট রাস্তা ফুটপাত ধসে পড়েছে। মাঝখানের বিদ্যুৎ পোলটিও ঝুঁকিপূর্ণ। এ নিয়ে এলাকাবাসির মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
এর আগে গত ৩০ অক্টোবর ওই এলাকায় হঠাৎ ধস দেখা যায়। প্রায় ২০০ মিটার সড়কে ধস নেমে মূল সড়ক থেকে প্রায় পাঁচ ফুট নিচু হয়ে দেবে গেছে। সড়কের পাশের টাইলস বসানো ফুটপাত এবং মাটিতেও ফাটল দেখা দিয়েছে। সেখেরচক এলাকার বাসিন্দারা জানান, প্রতিদিন একটু করে ধসের পরিমাণ বাড়ছে। প্রথমে রাস্তা দেবে গেলেও এখন আশপাশের ২০টির বেশি বাড়ি হুমকির মুখে পড়েছে। শহর রক্ষা বাধের আরসিসি ব্লকেও ধস নেমেছে। যে কোনো সময় ধসে পড়তে পারে এমন আশঙ্কায় বাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন তারা। বাড়িঘরগুলোতে ফাটল দেখা দেয়ায় এলাকাবাসির মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। তবে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা বলছেন বন্যার পানি নেমে যাওয়ার কারণে সড়কে ধস নামেনি। সড়কের নিচে থাকা আর্বজনা পচে গিয়ে ধস নামতে পারে। সড়ক ধসের জন্য পানি উন্নয়ন বোর্ডের সেকশনের কোনো ত্রুটি এখন পর্যন্ত পাওয়া যায়নি। বন্যার পানি বা ব্লক সরে যাওয়ার জন্য যে ত্রুটি দেখা দিতে পারে তাও পাওয়া যায়নি।
সিটি কর্পোরেশন জানায়, তিন বছর আগে ওই এলাকায় সড়কটি নির্মাণ করা হয়েছে। তখন মাটিতে কোনো সমস্যা ছিল না। রোলার দিয়ে ভালভাবে মজবুত করে তারপর সড়ক নির্মাণ করা হয়েছে। নিচে আবর্জনা থাকলেও সড়ক দেবে যাওয়ার কথা না। ওই এলাকায় মাটির ইরোসনের কারণে সড়কটি দেবে যেতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন