মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পূর্ব কাজীপাড়ার ফ্ল্যাট থেকে মানুষের কঙ্কাল উদ্ধার : গ্রেফতার ১

প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর পূর্ব কাজীপাড়ার একটি ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ মানুষের কঙ্কাল উদ্ধার হয়েছে। গতকাল শনিবার বিকেলে কাফরুল থানাধীন পূর্ব কাজীপাড়া ইটখোলার ১৮৩/১ নম্বর বাড়ির দ্বিতীয় তলায় অভিযান চালায় পুলিশ।
এ ঘটনায় নুরুজ্জামান ওরফে কামরুজ্জামান নামে ওই ফ্ল্যাটের ভাড়াটিয়াকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত কামরুজ্জামান ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের শিক্ষার্থী বলে জানা গেছে। কঙ্কালগুলো উদ্ধার হয়েছে কাপড়ের দুইটি ট্রাভেল ব্যাগ ও তিনটি কাগজের কার্টনের ভেতর থেকে। এর মধ্যে রয়েছে মানব খুলি ও হাড়গোড়।
গতকাল বিকেলে তিন তলার ফ্ল্যাটের ভাড়াটে বাসিন্দা ব্যাংক কর্মকর্তা দ্বিতীয় তলার ফ্ল্যাটে বিকট শব্দ ও এক ধরনের দুর্গন্ধ পান। ওই ব্যাংক কর্মকর্তা তাৎক্ষণিক দ্বিতীয় তলার ফ্ল্যাটে গিয়ে দরজায় নক করেন। কিন্তু ভেতর থেকে দরজা খুলতে অনেক বিলম্ব হয়। এতে তার সন্দেহ সৃষ্টি হয়। এক পর্যায়ে অনেক ডাকাডাকির পর যখন দরজা খোলা হয় তখন তিনি কার্টন ভর্তি কঙ্কাল দেখতে পান। বিষয়টি তিনি বাড়ির মালিক ইলিয়াস সাইফুল্লাকে অবহিত করেন। বাড়িওয়ালা সঙ্গে সঙ্গে থানায় জানান। এর পরই পুলিশ সেখানে অভিযান চালায়।
বাড়িওয়ালা ইলিয়াস পুলিশকে জানিয়েছে, গ্রেফতারকৃত নুরুজ্জামানের গ্রামের বাড়ি নারায়ণগঞ্জে। তিনি নিজেকে মিডফোট হাসপাতালের চিকিৎসক পরিচয়ে ফ্ল্যাটটি ভাড়া নিয়েছিলেন। তার সঙ্গে আরও দুজন কর্মচারীও ছিল। পুলিশের ভাড়াটিয়া তথ্য ফরমে তার সব তথ্য দেওয়া আছে। তিনি আরো জানান, শ্যামলীতে কামরুজ্জামানের একটা খাবার হোটেল আছে। কার্টন নিয়ে বাসায় আসা যাওয়া করতে দেখেছেন। কিন্তু তিনি (বাড়িওয়ালা) ধারণা করছিলেন খাবার হোটেলের মালামাল হয়তো কার্টনে করে আনা নেয়া হচ্ছে। আবার ভাড়াটিয়া নিজেকে একজন কেমিক্যাল ব্যবসায়ী বলেও দাবি করতেন। যে কারণে তিনি কখনো ভাড়াটিয়াকে সন্দেহের চোখে দেখেননি।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপকমিশনার মাসুদ আহমেদ জানান, বহুতল ওই ভবনের দ্বিতীয় তলার ফ্ল্যাটটি থেকে কার্টনভর্তি মানব কঙ্কাল উদ্ধার করা হয়েছে। হিসেব নিকেশের পর উদ্ধার করা মানব খুলি ও হাড় গোড়ের পরিমাণ কিংবা সেখানে কতটি কঙ্কাল তা নিশ্চিত হওয়া যাবে।
এদিকে ঘটনাস্থলে কাফরুল থানার এসআই আব্দুস সালাম জানান, গ্রেফতারকৃত ব্যক্তি নিজেকে কামরুজ্জামান এবং তিনি ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের শেষ বর্ষের শিক্ষার্থী বলে দাবি করছে। তার দেয়া তথ্য যাচাই বাছাই করা হচ্ছে। গত রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থলে পুলিশের অভিযান চলছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন