শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ১৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

আম্মানে ই-পাসপোর্ট উদ্বোধন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

জর্ডানের রাজধানী আম্মানে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট সেবার উদ্বোধন করছেন দেশটি সফররত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আম্মান দূতাবাস আয়োজিত অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশির উপস্থিতিতে এই কার্যক্রম উদ্বোধন করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণ এখন প্রযুক্তির সর্বোচ্চ সুবিধা ভোগ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০ সালের ২২ জানুয়ারি ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করেন।

ইতোমধ্যে জর্ডানসহ এগারোটি বৈদেশিক মিশন থেকে ই-পাসপোর্ট সেবা প্রদান করা হচ্ছে। ক্রমান্বয়ে ৮০টি মিশন হতে ই-পাসপোর্ট দেয়া হবে। এ পর্যন্ত একজন বাংলাদেশিকেও পাসপোর্টের অভাবে দেশে ফিরে যেতে হয়নি এবং ফিরতেও হবে না ইনশাআল্লাহ। তিনি আরো বলেন, বাংলাদেশি প্রবাসীরা যেন বিশ্বে নিরাপদে ও নির্বিঘ্নে বসবাস করতে পারে সেজন্য বাংলাদেশ সরকার কাজ করে যাচ্ছে। কারণ প্রবাসী আয় বাংলাদেশের অর্থনীতির প্রাণ।

অনুষ্ঠানে ই-পাসপোর্ট গ্রহণ করে দু’জন প্রবাসী বাংলাদেশি সন্তোষ প্রকাশ করে বক্তব্য দেন। অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আম্মান দূতাবাসের কার্যক্রম ঘুরে দেখেন এবং দূতাবাসে স্থাপিত ‘বঙ্গবন্ধু কর্নার’ পরিদর্শন করেন।
জর্ডানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ইমিগ্রেশন এবং পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ূব চৌধুরী ও সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরীও অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন