বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

মুক্তিযোদ্ধা পিতার স্বীকৃতি চান সন্তান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

আনসার কমান্ডার মরহুম ফারুক আহমদ বীর মুক্তিযোদ্ধা হওয়ার পরও মিলেনি রাষ্ট্রীয় স্বীকৃতি। তার সন্তান মো. নাছির উদ্দিন মাহমুদ পিতার স্বীকৃতি চেয়ে আবেদন করেছেন জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে। কোন সাড়া না পেয়ে প্রধানমন্ত্রী বরাবরে আবেদন করেন তিনি।

আবেদনে নাছির উদ্দিন উল্লেখ করেন, তার পিতা চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়ার বাসিন্দা আনসার কমান্ডার ফারুক আহমদ ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ১নং সেক্টরে অংশগ্রহণ করেন। ওইসময় তিনি আনসার ব্যাটালিয়নের কমান্ডার ছিলেন। তিনি লোহাগাড়া উপজেলায় মুক্তিযোদ্ধা কমান্ডার হিসেবে পরিচিত।

দেশ স্বাধীন হওয়ার পর তিনি ফের আনসার ব্যাটালিয়নে যোগদান করেন। কিন্তু অসুস্থতার কারণে ১৯৭৮ সালে চাকরি ছেড়ে দেন। ১৯৮১ সাল থেকে ২০০৮ সালের ৬ মে মৃত্যুর আগ পর্যন্ত তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন। আর এ কারণে তিনি মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি নিতে পারেননি।

নাছির উদ্দিন বলেন, বিগত ২০১৮ সালের ১১ নভেম্বর মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর কাছেও স্বীকৃতি চেয়ে আবেদন করেন তিনি। তাতেও কোন সাড়া না পেয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন। স্থানীয় সংসদ সদস্য আবু রেজা নদভী ছাড়াও উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং আওয়ামী লীগ নেতারা তার আবেদনে সুপারিশ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps