শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকারের পতন খুব সন্নিকটে

প্রেসক্লাবে মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকারের পতন খুব সন্নিকটে। এ সরকারের পতনের পর যে সরকার আসবে অর্থাৎ কেয়ারটেকার সরকার হতে পারে। তিন মাস তারা ক্ষমতায় থাকবে, তারপর তারা নির্বাচন দেবে।

জাতীয় প্রেসক্লাবের সামনে গতকাল নারী ও শিশু অধিকার আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
মান্না বলেন, মানুষ রাজ পথে নেমেছে। ওমিক্রন বিধিনিধিষের আগে বিএনপি রাজপথে নেমেছিল। হাজার হাজার মানুষ তখন জনসভায় যোগ দিচ্ছিল। তখন কোথাও কোথাও ১৪৪ ধারা জারি করেও মানুষের স্রোত সরকার ঠেকাতে পারেনি। ১৪৪ ধারা ভেঙে সভা হয়েছে। এখন বিধিনিষেধ নেই। আবার আমরা রাজপথে আসছি। এইবারও জনগণ রাস্তায় নামবে, কোন বাধাই আর জনগণকে আটকাতে পারবে না। কোনো বিধিনিষেধের সামনে মাথা নত করবো না। অতীতেও বাংলাদেশের জনগণ মাথা নত করেনি।
তিনি বলেন, আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষ দল নয়। বরং আওয়ামী লীগ সংখ্যালঘু সম্প্রদায়কে নির্যাতন করে। সরকারকে বলবো, হামলা মামলা করে গয়েশ্বর চন্দ্র রায় বা নিপুণ রায়দের দমন করা যাবে না।
নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, সারাদেশে এই সরকারের ওসি-এসপি-ডিসিরা যে অত্যাচার নির্যাতন করেছে, ওরাই আবার ক্ষমতায় থেকে নির্বাচন করবে? না। ওদেরও বদলানো হবে। তিন মাসে প্রশাসনও বদলাবে। সচিবালয়ে যারা আছেন, তাদের বদলাতে হবে। সারাদেশ থেকে লুট করে বাংলাদেশকে যারা নি:স্ব করে ফেলেছে তাদের বিচার করা হবে।
মানববন্ধনে সভাপতিত্ব করেন নারী ও শিশু অধিকার ফোরামের আহ্বায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। বিএনপির যুববিষয়ক সহ সম্পাদক নেওয়াজ আলী নেওয়াজের পরিচালনায় বক্তব্য রাখেন- দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপি নেতা আব্দুস সালাম, খায়রুল কবির খোকন, সরফত আলী সপু, আজিজুল বারী হেলাল, সাইফুল আলম নিরব, ডা. রফিকুল ইসলাম, রবিউল ইসলাম খান রবি, মশিউর রহমান বিপ্লব, স্বেচ্ছাসেবক দলের সাইফুল ইসলাম ফিরোজ, মৎস্যজীবী দলের আব্দুর রহিম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন