শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গ্রেফতার ২২

ফলোআপ : রুমায় বাবা ও চার ছেলেকে হত্যা

স্টাফ রিপোর্টার, বান্দরবান থেকে | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

বান্দরবানের রুমা উপজেলার গ্যালেংগা ইউনিয়নের আবুপাড়ায় বাবা ও চার ছেলেকে কুপিয়ে হত্যা ঘটনায় ২২ জনকে গ্রেফতার করেছে রুমা থানা পুলিশ। গত শুক্রবার রাতে অভিযান চালিয়ে রুমার গ্যালেংগার আবুপাড়ার ৭ নম্বর ওয়ার্ড থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, আবুপাড়ার মৃত আবু আরং ম্রোর ছেলে রুইতু ম্রো, রুইতু ম্রোর ছেলে ইংচং ম্রো, মাংজং ম্রো, নিয়াকক ম্রোর ছেলে ক্রংপং ম্রো, মেনকং ম্রোর ছেলে পাসিং ম্রো, রুইতু ম্রোর ছেলে ক্রংতন ম্রো, ক্রাতপং সিংচাং ম্রো, থনলক ম্রোর ছেলে রিংয়ং ম্রো, মেনকং ম্রোর ছেলে ইজাং ম্রো, সাখকয় ম্রোর ছেলে থনলক ম্রো, সাকখয় ম্রোর ছেলে পালে ম্রো, লংঙি ম্রোর ছেলে ক্লাংসাই ম্রো, মেনকং ম্রোর ছেলে মেনপ্রে ম্রো, থনলক ম্রোর ছেলে খংপ্রে ম্রো, থনলক ম্রোর ছেলে কাইং প্রে ম্রো, ক্রাতপুং ম্রোর ছেলে মেনরাও ম্রো, লংঙি ম্রোর ছেলে মেনয়া ম্রো, কামপাও ম্রোর ছেলে খনতন ম্রো, লংঙি ম্রোর ছেলে মেনয়ং ম্রো, সাকখয় ম্রোর ছেলে চাংরাও ম্রো, নিয়াকক ম্রোর ছেলে থংওয়াই ম্রো ও লংঙি ম্রোর ছেলে মেনপং ম্রো। তারা সবাই রুমার গ্যালেংগা ইউনিয়নের পান্তলা মৌজার আবুপাড়ার বাসিন্দা।
পুলিশ ও স্থানীয়রা জানায়, পাড়াবাসীর সঙ্গে ওই এলাকার কারবারী পরিবারের জুম চাষের জমির সীমানা নিয়ে বিরোধ চলছিল। এ ঘটনাকে কেন্দ্র করে গত শুক্রবার সকালে পাড়াবাসীর সঙ্গে কারবারী পরিবারের ঝগড়া শুরু হয়। একপর্যায়ে পাড়া প্রধান কারবারী ও পরিবারের ৪ ছেলে সহ পাঁচ সদস্যকে কুপিয়ে হত্যা করে। নিহতরা হলেন, আবুপাড়ার কারবারী ল্যাংরুই ম্রো ও তার চার ছেলে রুংথুই ম্রো, লেংরুং ম্রো, মেনওয়াই ম্রো ও রিংরাও ম্রো।
খবর পেয়ে পাঁচজনের লাশ উদ্ধার করে পুলিশ। পরে অভিযান চালিয়ে পাড়ার ২২ জনকে গ্রেফতার করা হয়। তাদের রুমা থানায় নিয়ে এলে হত্যার কথা স্বীকার করে। নিহতদের লাশ বান্দরবান সদর হাসপাতালের মর্গে নিয়ে আসার পর ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। রুমা থানার পরিদর্শক (তদন্ত) কাজী রাকিব উদ্দিন বলেন, গ্রেফতারকৃত ২২ জনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। হত্যার কথা স্বীকার করেছে গ্রেফতারকৃত আসামিরা। গতকাল শনিবার সকালে গ্রেফতারকৃতদের বান্দরবানের আদালতে নেয়া হলে তাদেরকে জেল হাজতে পাঠানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন