শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিএসসিসির অভিযানে জমি উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

যাত্রাবাড়ীর চন্দনকোঠায় এবং দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনের সামনে অভিযান পরিচালনা করেছে ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ৩৫ শতক জমি উদ্ধার করা হয়। দু’জনকে ৭ দিন করে কারাদণ্ড প্রদান ও ৫ জনকে বিভিন্ন অর্থদণ্ডে দণ্ডিত করা হয়। গতকাল রোববার দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ সিকদার এবং করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান অভিযান পরিচালনা করেন।

ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ সিকদারের নেতৃত্বে সকাল হতে করপোরেশনের অঞ্চল-৫ এর ৫০ নম্বর ওয়ার্ডস্থিত যাত্রাবাড়ীর চন্দনকোঠা পঞ্চায়েত কমিউনিটি সেন্টার সংলগ্ন ঈদগাঁ মাঠ, বউ বাজার ও আশপাশের অন্যান্য ভূমি হতে সকল প্রকার অবৈধ স্থাপনা উচ্ছেদ পরিচালনা করা হয়। অভিযানে একটি অবৈধ ঢালাই কারখানা, অবৈধ কাঁচাবাজার ও ২০টি অবৈধ আধা-পাকা বাড়ি গুঁড়িয়ে দেয়। অভিযানে ৩৫ শতক জায়গা উদ্ধার করা হয়। পরবর্তীতে অভিযানপ্রসূত মালামাল স্পট নিলামে ৬০ হাজার টাকায় বিক্রি করা হয়। এ সময় ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. রাসেল সাবরিন উপস্থিত থেকে সার্বিক নির্দেশনা প্রদান করেন।
এছাড়াও করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে নগর ভবনের উল্টোদিকের রাস্তায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে আদালত অবৈধভাবে ফুটপাথ দখল করে পথচারী চলাচলে বিঘ্ন সৃষ্টি করে অস্থায়ী দোকান করায় দিপু এবং মো. মাসুদ রানা নামের দুজনকে সাত দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।
দক্ষিণ সিটির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, অবৈধ দখলদারদের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান আছে এবং চলমান থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন