শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে ডিবি পরিচয়ে দেড় কোটি টাকার স্বর্ণ ছিনতাই

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীতে নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্য পরিচয় দিয়ে একজনের কাছ থেকে প্রায় দেড় কোটি টাকার ২৭টি সোনার বার ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবেশপথের অদূরে এই ছিনতাইয়ের ঘটনা ঘটে। এই ঘটনায় নগরীর পতেঙ্গা থানা পুলিশ গতকাল রোববার মাসুদ নামে একজনকে আটক করেছে। নগরীর পতেঙ্গা থানার ওসি আলমগীর মাহমুদ বলেন, ২৭টি সোনার বার ছিনতাইয়ের একটি অভিযোগ পেয়েছি। মাসুদ নামে একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
জানা যায়, শনিবার সন্ধ্যায় রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে ওমানপ্রবাসী হাটহাজারীর এক ব্যক্তি সোনার বারগুলো নিয়ে আসেন। বিমানবন্দর থেকে বেরিয়ে বাহক মাসুদের কাছে সেগুলো হস্তান্তর করেন তিনি। রাত ৮টায় মাসুদ সোনার বারগুলো নিয়ে বিমানবন্দর থেকে বের হয়ে নেভাল রোডে আসার পর ডিবির টিম পরিচয় দিয়ে কয়েকজন একটি কালো রংয়ের মাইক্রোবাস থেকে নেমে তাকে প্রথমে ঘিরে ধরে। এরপর তাকে জোর করে ওই মাইক্রোবাসে তুলে নেয়। পতেঙ্গা সমুদ্র সৈকতের দিকে আনুমানিক আধা কিলোমিটার গিয়ে সোনার বারগুলো কেড়ে নিয়ে তাকে মাইক্রোবাস থেকে নামিয়ে দেয়া হয়।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মাসুদকে মাইক্রোবাসে তোলার সময় সেখানে কয়েকজন স্থানীয় লোক বিষয়টি দেখতে পান। তবে পুলিশ অপরাধীকে আটক করছে ভেবে এসময় তারা নিশ্চুপ থাকেন। ছিনতাইয়ের সঙ্গে জড়িত মাইক্রোবাসের নম্বর চট্টমেট্রো-১১-৬২৬৫। কিন্তু ঘটনার পর নগর গোয়েন্দা পুলিশের বন্দর জোনের একটি টিম বিমানবন্দর এলাকায় ছিনতাই করেছে বলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে খবর পৌঁছে। এতে তোলপাড় সৃষ্টি হয় সিএমপির কর্মকর্তাদের মধ্যে।
নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) মো: মারুফ হাসান বলেন, আমরা খোঁজ নিয়ে দেখেছি, ঘটনার সময় বিমানবন্দর এলাকায় আমাদের কোনো টিম ছিল না। এরপরও বিষয়টি আমরা আরও গভীরভাবে খতিয়ে দেখছি। সোনার বারগুলো বৈধভাবে আনা হয়েছিল কি না, অবৈধ হলে সেগুলো কিভাবে বিমানবন্দর পার হলো সেটা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানিয়েছেন নগর পুলিশের এক কর্মকর্তা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন