শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফাঁকা বুলি নয় ভোটাধিকার রক্ষা করব

সাংবাদিকদের সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ১২:১৩ এএম

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আগামী সংসদ নির্বাচনে মুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। পায়রাকে যেভাবে খাঁচা থেকে মুক্ত করে দিয়ে শান্তির বার্তা দেওয়া হয়, ঠিক সেইরকম ভাবেই নির্বাচনের পরিবেশও হবে শান্তিপূর্ণ। ভোটারা স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটধিকার রক্ষা করবো, এটা ফাঁকা বুলি নয়। কিছু সময়ের জন্য মুক্ত পরিবেশে বিঘ্নিত হলেও মুজিববর্ষে অঙ্গীকার অনুযায়ী ভোটের অধিকার এবং ভোটের পরিবেশ ফিরিয়ে দেওয়া হবে।
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনে গতকাল এক শোভাযাত্রা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। জাতীয় ভোটার দিবস উপলক্ষে নির্বাচন কমিশন আয়োজিত শোভাযাত্রাটি সকাল সোয়া ৮টায় মানিক মিয়া অ্যাভিনিউ থেকে শুরু হয়ে ৯টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গিয়ে শেষ হয়।

এতে অন্যদের মধ্যে নির্বাচন কমিশনার বেগম রাশিদা সুলতানা, আহসান হাবীব খান, মো. আলমগীর ও আনিছুর রহমান এবং ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারসহ সংস্থাটির কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। শোভাযাত্রার শুরুতে পায়রা অবমুক্ত করেন সিইসি ও কমিশনাররা।

সিইসি বলেন, এবারের ভোটার দিবসের প্রতিপাদ্য ‘মুজিববর্ষের অঙ্গীকার, রক্ষা করবো ভোটাধিকার’। এই অঙ্গীকারের কথাটি কিন্তু ফাঁকা বুলি হওয়া উচিত না। এটা অবশ্যই অর্থবহ এবং অর্থবহ হতে হবে। যে কোনো অঙ্গীকার অর্থবহ এবং সেই অঙ্গীকারকে অন্তরে লালন করতে হবে। শুধু মুখের উক্তি দিয়ে প্রচার করলেই হবে না, একে অন্তরে লালন এবং ধারণ করতে হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে চতুর্থবারের মতো জাতীয় ভোটার দিবস উদযাপন করছে নির্বাচন কমিশন (ইসি)। রাজধানী ঢাকার মতো সারাদেশেই এ লক্ষ্যে আয়োজন করা হয়েছে নানা কর্মসূচির।
এবার চতুর্থবারের মতো ভোটার দিবস উদযাপন করেছে নির্বাচন কমিশন। বিকেলে এ উপলক্ষে নির্বাচন ভবনের অডিটোরিয়ামে আয়োজন করা হয় আলোচনা সভার। সিইসি এেেত প্রধান অতিথি ছিলেন। এছাড়া ২১ জন নতুন ভোটারের হাতে তুলে দেওয়া হয় স্মার্টকার্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন