রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিএমপি’র দিকে তাকিয়ে বিএনপি

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মেট্রোপলিটন পুলিশের দিকে তাকিয়ে আছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি। দলটির আশা ঐতিহাসিক ৭ নভেম্বর উপলক্ষে রাজধানীতে সমাবেশের অনুমতি পাওয়া যাবে।
গতকাল রোববার এক সংবাদ সম্মেলনে এমন আশাবাদ ব্যাক্ত করে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি অভিযোগ করে বলেন, ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে রাজধানীসহ বিভিন্ন স্থানে পুলিশ নেতা-কর্মীদের গ্রেফতার করছে। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।
রিজভী বলেন, ৭ নভেম্বর উপলক্ষে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় পুলিশ নেতা-কর্মীদের গ্রেফতার করছে। উদ্দেশ্য হচ্ছে, বিএনপির কর্মসূচি বানচাল করা এবং নেতা-কর্মীদের মধ্যে ভীতির সৃষ্টি করা।
৭ নভেম্বর উপলক্ষে পুলিশি আচরণের বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন, রোববার সকালে শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের মাজারের পাশে জাতীয় বিপ্লব সংহতি দিবস উপলক্ষে স্থানীয় জিসাসের একটি রক্তদান কর্মসূচির প্যান্ডেল টানানোর জন্য কাজ করতে গেলে পুলিশ তা ভেঙে ফেলে দিয়েছে। লোকজনকে তাড়িয়ে দেয়। এই প্যান্ডেলের জন্য পুলিশের অনুমতি থাকা সত্ত্বেও তা ভেঙে দেয়া হলো। এছাড়া শনিবার রাজধানীর কদমতলী থানার নেতা জুম্মন চেয়ারম্যান, মাহবুব, মাসুম, হাসনাত, মিরাদনগর ইউনিট নেতা আওলাদ হোসেন, নরসিংদী জেলা ছাত্র দলের নজরুল ইসলাম ভুঁইয়া, স্বেচ্ছাসেবক দলের সুমন চৌধুরী, খিলগাঁওয়ে জামাল, যাত্রাবাড়ীর শামীমকে পুলিশ গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তি দাবি করেন তিনি।
রুহুল কবির রিজভী বলেন, ৮ নভেম্বর নয়া পল্টনে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সরকার এক ন্যক্কারজনক খেলায় মেতে উঠেছে। ইতিপূর্বে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি নিয়ে পুলিশ প্রশাসন যে অজুহাত উত্থাপন করে সমাবেশ অনুষ্ঠান বানচাল করেছে, তা কেবলমাত্র অনাচারমূলক রাষ্ট্রেই সেটি সম্ভব হয়। সোহরাওয়ার্দী উদ্যানে কেনো জনসভার অনুমতি দেয়নি- তা কারো জানতে বাকী নেই। এরপরও বিএনপি’র পক্ষ থেকে ৮ নভেম্বর নয়া পল্টনের অফিসের সামনে সমাবেশ করার জন্য অনুমতি চাওয়া হয়েছে। এটি নিয়েও পুলিশ প্রশাসনের বিভ্রান্তিমূলক কথাবার্তা দেশবাসীকে হতবাক করেছে। সেই চিঠি পুলিশ কর্তৃপক্ষের রিসিভ কপি গণমাধ্যমকে দেখানোও হয়েছে। পুলিশের পক্ষ বাধা-বিপত্তির পরেও শেষ পর্যন্ত সমাবেশের অনুমতি পাওয়ার প্রত্যাশাও করেন তিনি।
রিজভী জানান, জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আজ সোমবার সকাল ১০টায় শেরে বাংলা নগরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ করবে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন