মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সবুজ রঙের কুকুরছানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ১২:০১ এএম

কানাডার এক দম্পতির পোষা কুকুর ছানার জন্ম দিয়েছে। আটটি কুকুরছানার সাতটিই স্বাভাবিক। তবে একটি ছানা আলাদা করে নজর কেড়েছে সবার। ছানাটির রং সবুজ। ভিন্নধর্মী রং নিয়েই জন্ম নিয়েছে ছানাটি। ইতিমধ্যে সবুজরঙা কুকুরছানার ছবি ও ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়েছে।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল কুকুরছানাটি নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, আটলান্টিক মহাসাগরের পাশে কানাডার নোভা স্কটিয়া প্রদেশের মিডল স্যাকভেল শহরে বসবাস করেন ট্রেভার ও অড্রা মোশের দম্পতি। তাদের পোষা কুকুরের নাম ফ্রেয়া। সম্প্রতি তিন বছর বয়সী ফ্রেয়া আটটি ছানার জন্ম দিয়েছে। তার একটিই নজর কেড়েছে সবার। কারণ আর কিছুই নয়, ছানাটির সবুজ রং। এ বিষয়ে ট্রেভার মোশের স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, সাতটি ছানার জন্মের কিছুক্ষণ পর অষ্টম ছানাটির জন্ম হয়। বাকি ছানাগুলোর রং স্বাভাবিক। সাদা ও কালোর মিশেলে। তবে অষ্টম ছানাটি সবুজ রঙের। ট্রেভার বলেন, ‘শুরুতে আমরা ভেবেছিলাম, ছানাটির জন্ম হয়তো তখনো পুরোপুরি হয়নি। তাই এটিকে সবুজ দেখাচ্ছে। তবে পরিষ্কার করে দেওয়ার পর ছানাটি ছোটাছুটি শুরু করে।’

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্টে ট্রেভার বলেন, কুকুরছানাটির জন্য হালকিত, ফিওনা, ওয়াসাবি, লাকি আইরিশ ও পিসাচিও-এ পাঁচটি নাম বাছাই করা হয়েছে। এর মধ্য থেকে একটি নাম রাখা হবে। জন্মের পরদিন থেকেই কুকুরছানাটির রং ফিকে হতে শুরু করে। এটির রং এখন ফিকে সবুজ থাকলেও একসময় সেটি পুরোপুরি বদলে যাবে। পশু চিকিৎসকেরা তাঁকে জানিয়েছেন, স্বাভাবিক উপায়ে কুকুরছানাটির শরীর থেকে সবুজ রংটি হারিয়ে যাবে। সূত্র : ইপিআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন