রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বজলুর রশীদ ফিরোজ বাসদের সাধারণ সম্পাদক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ১২:০২ এএম

বাম ধারার রাজনৈতিক দল বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতৃত্বের পরিবর্তনের পর বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) নেতৃত্বে পরিবর্তন এসেছে। দলের জাতীয় কংগ্রেসে বজলুর রশীদ ফিরোজকে দলের নতুন সাধারণ সম্পাদক করে ১৪ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। আগে এই পদে ছিলেন খালেকুজ্জামান। এর আগের সিপিবির কংগ্রেসে মুজাহিদুল ইসলাম সেলিমকে সভাপতি পদ থেকে অব্যাহতি দিয়ে মোহাম্মদ শাহ আলমকে সভাপতি ও রোহিন হোসেন প্রিন্সকে সাধারণ সম্পদক করা হয়।
বাসদের নতুন কেন্দ্রীয় কমিটির অন্যরা হচ্ছেন সহকারী সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন, সম্পাদকমণ্ডলীর সদস্য নিখিল দাস, আব্দুল কুদ্দুস, জনার্দন দত্ত নান্টু। সদস্য রওশন আরা রুশো, আবদুর রাজ্জাক, অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু, অধ্যক্ষ ওয়াজেদ পারভেজ, নবকুমার কর্মকার, শফিউর রহমান, জুলফিকার আলী, প্রকৌশলী শম্পা বসু ও ডা. মনীষা চক্রবর্ত্তী।


গত শুক্রবার মহানগর নাট্যমঞ্চ প্রাঙ্গণে বাসদের জাতীয় কংগ্রেস অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন বাসদের খালেকুজ্জামান, শ্রীলঙ্কার জনতা ভিমুক্তি পেরামুনার সাধারণ সম্পাদক তিলভিন সিলভা, সিপিবি’র মুজাহিদুল ইসলাম সেলিম, বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক সাইফুল হক এবং বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতন প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন