বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

দুদকের মামলায় জামিন চাইলেন সম্রাট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ১২:০২ এএম

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট জামিন আবেদন করেছেন। আদালত তার উপস্থিতিতে জামিন শুনানির জন্য ২২ মার্চ দিন ধার্য করেছেন। গতকাল সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে মামলাটির চার্জশিট গ্রহণের দিন ধার্য ছিল। এদিন সম্রাট অসুস্থ থাকায় কারাগার থেকে আদালতে উপস্থিত না করে কাস্টডি ওয়ারেন্ট পাঠায় কারা কর্তৃপক্ষ।
অন্যদিকে, সম্রাটের আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন (হীরা) জামিনের আবেদন করেন। আদালত সম্রাটের উপস্থিতিতে জামিন শুনানির জন্য ২২ মার্চ দিন ধার্য করেন। সেই সঙ্গে মামলার চার্জশিট গ্রহণের বিষয় শুনানির জন্যও একই দিন ধার্য করেন আদালত।
কাস্টডি ওয়ারেন্ট ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার উল্লেখ করেন, গতকাল সম্রাটকে আদালতে হাজির করার দিন ধার্য ছিল। সম্রাট ২০২০ সালের ২৪ নভেম্বর থেকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি রয়েছেন। তাই তাকে আদালতে হাজির করা সম্ভব হয়নি।
এজাহারের তথ্য মতে, ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। ২০১৯ সালের ১২ নভেম্বর তার বিরুদ্ধে মামলাটি করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক মো: জাহাঙ্গীর আলম।
২০২০ সালের ২৬ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৯ সালের ৬ অক্টোবর সকালে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেফতার করে র‌্যাব। পরে তাকে নিয়ে দুপুর দেড়টার দিকে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালানো হয়। এসময় ভেতর থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, পিস্তল ও বিরল প্রজাতির বন্যপ্রাণীর চামড়া উদ্ধার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps