শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশের নির্বাচন যুক্তরাষ্ট্রের মতো উৎসবমুখর হবে, আশা বার্নিকাটের

প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সরকার পরিবর্তন হলেও বাংলাদেশের ক্ষেত্রে আমেরিকার বিদ্যমান পররাষ্ট্রনীতিতে কোন পরিবর্তন হবে না
কূটনৈতিক সংবাদদাতা : যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে যে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে বাংলাদেশের জাতীয় নির্বাচন ঘিরে তেমন পরিবেশ তৈরি হবে বলে আশা প্রকাশ করেছেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট। গতকাল সোমবার রাজধানীর সেতু ভবনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে এ আশাবাদ ব্যক্ত করেন মার্কিন রাষ্ট্রদূত।
ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মার্কিন রাষ্ট্রদূত বলেন, যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনের ফলাফলের পর বাংলাদেশের সঙ্গে সম্পর্কে কোন প্রভাব পড়বে না। সরকার পরিবর্তন হলেও বাংলাদেশের ক্ষেত্রে আমেরিকার বিদ্যমান পররাষ্ট্রনীতিতে কোন পরিবর্তন হবে না। বরং বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আগামী দিনে আরও বৃদ্ধি পাবে। যুক্তরাষ্ট্র সব সময়ই বাংলাদেশের পাশে রয়েছে উল্লেখ করে তিনি বলেন, যুক্তরাষ্ট্র আশা করে বাংলাদেশে গণতন্ত্র আরও শক্তিশালী হবে। ভবিষ্যতে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের বিনিয়োগ আরও বাড়বে বলেও তিনি জানান।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত জানান, আওয়ামী লীগের কাউন্সিলের পর দলের নতুন দায়িত্ব পাওয়ায় তিনি তাকে (ওবায়দুল কাদের) অভিনন্দন জানিয়েছেন। অনেক বিষয় নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে তিনি বলেন, আমাদের নির্বাচন সামনে, নতুন প্রশাসন দায়িত্ব নেবে জানুয়ারিতে। বেসরকারি খাতে উন্নয়নে বাংলাদেশ একটি শক্তিশালি মডেল হিসেবে নিজেকে পরিচয় দিচ্ছে। বাংলাদেশের গণতন্ত্র, বিনিয়োগ ও ব্যবসায় আমরা আরও সহযোগিতা করতে চাই।
যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে বিএনপিকে উৎফুল্ল দেখাচ্ছেÑ বলে সাংবাদিকরা প্রতিক্রিয়া জানতে চাইলে এরপর ওবায়দুল কাদের বলেন, বিএনপি উৎফুল্ল হলে হতেই পারে, এটা তাদের নিজেদের ব্যাপার। আমি জানতাম, ভারতে নরেন্দ মোদি যখন জিতে যাচ্ছেন তখনও এ রকমই তারা উৎফুল্ল ছিলেন, বাকিটা বলতে চাই না। তখন আমি বলেছিলাম, ইলেকশন হচ্ছে ভারতে আমরা কেন এত উৎফুল্ল হচ্ছি, প্রয়োজন আছে কী? এর কোনো দরকার নেই। আমেরিকায় যে সরকারই বা যিনিই প্রেসিডেন্ট নির্বাচিত হোন না কেন বাংলাদেশের সঙ্গে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কোনো পরিবর্তন হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
slam M Shafique ৮ নভেম্বর, ২০১৬, ১১:৩০ এএম says : 0
বাম চেতনা , ডান চেতনা, পূর্ব চেতনা , পশ্চিম চেতনা , উত্তর আর দক্ষিণ চেতনাসহ সকল আবেগীয় চেতনা ত্যাগ করে যখন শুধুমাত্র বাংলাদেশী চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশপ্রেমের পথে সামিল হতে পারব --তখনই আমার এই প্রিয় দেশের নির্বাচন শান্তিময় ও উৎসবমুখর হয়ে উঠবে ।আমরা সেই শুভক্ষণের প্রত্যাশায়----
Total Reply(0)
Robeul Islam Zamaddar ৮ নভেম্বর, ২০১৬, ১১:৩২ এএম says : 0
হলেই ভালো
Total Reply(0)
Ruhan ৮ নভেম্বর, ২০১৬, ১১:৩২ এএম says : 0
Very need
Total Reply(0)
সাইফ ভূঁঞা ৮ নভেম্বর, ২০১৬, ১১:৩৪ এএম says : 0
কখনই হবেনা। কারন আপনারাই তা হতে দেবেননা।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন