ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কুড়িগ্রামে জঙ্গি হামলায় হোসেন আলী হত্যা মামলায় ১০ জনের নামে চার্জশিট দাখিল

প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : জঙ্গিদের হামলায় কুড়িগ্রামে ধর্মান্তরিত মুক্তিযোদ্ধা হোসেন আলীর চাঞ্চল্যকর হত্যা মামলার চার্জশিট দাখিল করেছে পুলিশ। হত্যাকাÐের সাড়ে ৭ মাস পর সোমবার বিকেলে কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই এম এ ফারুক এই চার্জশিট দাখিল করেন। হত্যার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় পেনাল কোড ১৮৬০ আইনের ৩০২ ধারার অপরাধে ১০ জনকে অভিযুক্ত করা হয়। অভিযুক্তরা হলেনÑ জাহাঙ্গীর ওরফে রাজিব ওরফে রাজিব গান্ধী, সাদ্দাম হোসেন ওরফে চঞ্চল ওরফে রাহুল ওরফে সবুজ ওরফে রবি, রিয়াজুল ইসলাম ওরফে মেহেদী, মো: গোলাম রব্বানী ওরফে আবদুল্লা, মো: মাহাবুব হাসান ওরফে মিলন, মো: হাসান ফিরোজ ওরফে মোখলেছ ও মো: আবু নাসির ওরফে রুবেল। দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার ঘটনায় মৃত্যুবরণ করায় খায়রুল ইসলাম ওরফে পায়েল ওরফে বাঁধন, মো: শফিউল আলম ওরফে সোহান ওরফে আবু মুকাদিল ওরফে ডন এবং মুহা: নজরুল ইসলাম ওরফে হাসান ওরফে বাইক হাসান ওরফে বাশিরকে মামলার দায় থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
অপরদিকে বিস্ফোরক উপাদান আইন ১৯০৮ (সংশোধনী/০২) এর ৩/৪ ও ৬ ধারায় ৭ জনের নামে চার্জর্শিট দেয়া হয়েছে। এরা হলেনÑ জাহাঙ্গীর ওরফে রাজিব ওরফে রাজিব গান্ধী, সাদ্দাম হোসেন ওরফে চঞ্চল ওরফে রাহুল ওরফে সবুজ ওরফে রবি, রিয়াজুল ইসলাম ওরফে মেহেদী ও মো: গোলাম রব্বানী ওরফে আবদুল্লার নামে চার্জশিট দাখিল করা হয়েছে।
জঙ্গি হামলার ঘটনায় মৃত্যুবরণ করায় খায়রুল ইসলাম ওরফে পায়েল ওরফে বাঁধন, মো: শফিউল আলম ওরফে সোহান ওরফে আবু মুকাদিল ওরফে ডন এবং মুহা: নজরুল ইসলাম ওরফে হাসান ওরফে বাইক হাসান ওরফে বাশিরকে মামলার দায় থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
একই সঙ্গে আসামি মো: মাহাবুব হাসান ওরফে মিলন, মো: হাসান ফিরোজ ওরফে মোখলেছ ও মো: আবু নাসির ওরফে রুবেলগণদের বিরুদ্ধে বিস্ফোরক মামলায় জড়িত থাকার অপরাধ প্রমাণ না পাওয়ায় বিস্ফোরক আইনের মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন