বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ফেসবুকে মানহানিকর কনটেন্ট নিয়ন্ত্রণে কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:২১ এএম

ফেসবুকে মানহানিকর কনটেন্ট নিয়ন্ত্রণে করণীয় নির্ধারণে কমিটি গঠন করে দিয়েছেন হাইকোর্ট। কমিটিকে এ বিষয়ে সুপারিশ প্রতিবেদন আকারে ৩০ দিনের মধ্যে আদালতে দাখিল করতে বলা হয়েছে।
গতকাল (বৃহস্পতিবার) বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
ডাক ও টেলিযোগাযোগ সচিব, আইন ও সংসদবিষয়ক সচিব, তথ্য ও স¤প্রচার মন্ত্রণালয়ের সচিব, অর্থ সচিব, পররাষ্ট্র সচিব, বিটিআরসির চেয়ারম্যান, জাতীয় রাজস্ব বোর্ডের একজন প্রতিনিধি, বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধি, বাংলাদেশ সংবাদপত্র অ্যাসোসিয়েশনের একজন প্রতিনিধি ও টেলিভিশন চ্যানেলের একজন প্রতিনিধিকে কমিটিতে রাখা হয়েছে। সেইসঙ্গে ফেসবুক নিয়ন্ত্রণে সরকারের নিষ্ক্রিয়তাকে কেন অবৈধ নয় জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।
এর আগে, এ বিষয়ে রিট দায়ের করেন দেশ টিভির ব্যবস্থাপনা পরিচালক আরিফুর রহমান। তার পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। রুলের বিষয়ে তিনি বলেন, হাইকোর্ট রুল জারি করেছেন। কোনো প্রকার তথ্য-উপাত্ত ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশের সাধারণ নাগরিক ও পদস্থ কর্মকর্তাদের বিরুদ্ধে যেসব মানহানিকর বক্তব্য প্রকাশ করা হয়, সেসব নিয়ন্ত্রণে ব্যর্থতা কেন অবৈধ ঘোষণা করা হবে না, রুলে তা জানতে চাওয়া হয়েছে। একইসঙ্গে মানহানিকর কনটেন্ট নিয়ন্ত্রণে রিটকারীর আবেদন ১৫ দিনের মধ্যে নিষ্পত্তি করে প্রতিবেদন দিতে বলেছেন হাইকোর্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps