শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ড. কামাল হোসেনকে গণফোরামের সভাপতি ঘোষণা

গণফোরামের কাউন্সিলে দুই অংশের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ১২:০৯ এএম

ড. কামাল হোসেনকে গণফোরামের সভাপতি ঘোষণা করা হয়েছে। জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে গতকাল অনুষ্ঠিত দলের একাংশের বিশেষ কাউন্সিলে এ ঘোষণা দেওয়া হয়। কাউন্সিলে গণফোরামের দুই অংশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। এছাড়া একাংশের নির্বাহী সভাপতি এমপি মোকাব্বির খানকে ধাওয়া করা হয় বলে অভিযোগ পাওয়া যায়।

কাউন্সিলে ড. কামাল হোসেনকে গণফোরামের একাংশের নতুন সভাপতি হিসেবে নাম প্রস্তাব করা হয়। পরে উপস্থিত ফোরামের সদস্যরা সে প্রস্তাবে সমর্থন জানায়।
কাউন্সিলে কেন্দ্রীয় সভাপতি নির্বাচনের পাশাপাশি সাধারণ সম্পাদকসহ কমিটির অন্যান্য সদস্যদের তালিকা নির্ধারণে ২০ সদস্যের একটি সাবজেক্ট কমিটি গঠন করা হয়েছে। ওই সাবজেক্ট কমিটি আলোচনার ভিত্তিতে কেন্দ্রীয় কমিটির সদস্য বাছাইয়ে কাজ করবেন।
কাউন্সিলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আ ও ম শফিক উল্লাহ রাজনৈতিক ও সাংগঠনিক প্রস্তাব পাঠ করেন। তিনি বলেন, চলমান দুর্নীতি ও দুর্বৃত্তায়িত নেতিবাচক রুগ্ন-রাজনীতির ধারা অব্যাহত থাকলে, ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে বৃহত্তর নেতিবাচক নির্বাচনি ফ্রন্ট বা জোট গঠন করে অতীতের মতো রাষ্ট্র ক্ষমতার পরিবর্তন ঘটানো সম্ভব। এ ছাড়া জনগণের কল্যাণমুখী অর্থনীতি ও গণতান্ত্রিক রাজনৈতিক অধিকারগুলো নিশ্চিত করা সম্ভব নয়।
কাউন্সিলে আহ্বায়ক কমিটির সদস্য মোস্তাক আহমেদ, অ্যাডভোকেট আলতাফ হোসেন, এ আর জাহাঙ্গীর, নাজমুল ইসলাম সাগর প্রমুখ বক্তব্য রাখেন।
এদিকে সকালে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন অংশের সম্মেলন চলাকালে দুইগ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় সম্মেলনের জন্য আনা চেয়ার-টেবিল ভাংচুর করা হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এক পক্ষকে প্রেসক্লাব থেকে বের করে দেয়।
গণফোরামের ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন অংশ গতকাল প্রেসক্লাবে সম্মেলনের আয়োজন করে। একই সময়ে মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বাধীন অংশের নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করে। সকাল সোয়া ১০টার পর সম্মেলনস্থলে ঢুকে পড়ে মন্টুর নেতৃত্বাধীন অংশের নেতাকর্মীরা প্রেসক্লাবের ভেতরে ঢুকে সম্মেলনের বিরোধিতা করেন।
একপর্যায়ে দুই অংশের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এসময় মন্টু গ্রুপের নেতাকর্মীরা চেয়ার-টেবিল ভাংচুর এবং সম্মেলনে আসা নেতাকর্মীদের ওপর হামলা করেন বলে অভিযোগ করা হয়। এছাড়া তারা মোকাব্বির খানকেও ধাওয়া করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps