শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৫ ব্যাংকে নিয়োগে প্যানেলের ফল প্রকাশের দাবি চাকরিপ্রত্যাশীদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:১০ এএম

সমন্বিত পাঁচ ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানের অফিসার (জেনারেল)-২০১৭ এর তৃতীয় প্যানেলের (চতুর্থ পর্যায়) ফলাফল প্রকাশের দাবি জানিয়েছেন তৃতীয় প্যানেলে চাকরিপ্রত্যাশীরা। গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তারা। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চাকরিপ্রত্যাশী মো. নেজাম উদ্দিন।
তিনি বলেন, ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয় কর্তৃক প্রকাশিত পাঁচ ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা (সাধারণ)-২০১৭ সালেট ৭ সেপ্টেম্বর ২ হাজার ৫৭৪টি শূন্য পদের বিপরীতে তিন দফায় (মেধা তালিকা ও দুইটি প্যানেল) চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের দেওয়া তথ্য মতে যতদূর জানতে পেরেছি, মেধা তালিকা ও দুইটি প্যানেল দেওয়ার পরও প্রায় ৪০০টির মতো পদ এখনও শূন্য রয়েছে। সেসব শূন্য পদ পূরণের লক্ষ্যে পাঁচ ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠান (সোনালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, আইসিবি ও বিডিবিএল) এরইমধ্যে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ে তাদের চাহিদাপত্র পাঠিয়েছে বলে জানতে পেরেছি।
তিনি আরও বলেন, কোভিড-১৯ এর কারণে প্রায় দুইবছর নিয়োগ প্রক্রিয়া বিলম্বিত হয়েছে। উক্ত নিয়োগে মৌখিক পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীদের একটি বড় অংশ চাকরিতে আবেদনের বয়স অতিক্রম হয়ে যাচ্ছে। ফলে তাদের নতুন কোনো নিয়োগ পরীক্ষায় আবেদনের সুযোগ নেই। এছাড়া এরইমধ্যে বিএসসি ও গভর্নর বরাবর ৩ দফা আবেদন দিয়েছি। মানববন্ধন করে গভর্নরের কাছে স্মারকলিপিও দিয়েছি। কিন্তু ইতিবাচক কোনো সাড়া পায়নি।
চাকরিপ্রার্থীদের বয়স ও করোনার বিষয়টি বিবেচনা করার আহ্বান জানিয়ে নেজাম উদ্দিন বলেন, সমসাময়িক অফিসার (ক্যাশ) চতুর্থ পর্যায়ের প্যানেল প্রকাশ করেছে। সোনালী ব্যাংক লিমিটেডে মুক্তিযোদ্ধা কোটায় অফিসার (ক্যাশ) চতুর্থ পর্যায়ের ৫জন, প্রবাসীকল্যাণ ব্যাংক এক্সিকিউটিভ অফিসার (সাধারণ) পদে পঞ্চম পর্যায়ে ১ জন এবং অন্যান্য নিয়োগের চতুর্থ ও পঞ্চম পর্যায়ের ফলাফল প্রকাশ করা হয়। কিন্তু অফিসার (জেনারেল) এর প্রায় ৪০০ পদ খালি থাকা সাপেক্ষে প্যানেলের নিয়োগের কার্যক্রম অগ্রসর হচ্ছে না।
তিনি বলেন, শূণ্য পদ থাকা সাপেক্ষে তৃতীয় প্যানেলের (চতুর্থ পর্যায়) ফলাফল প্রকাশ করার দাবি জানাচ্ছি। এসময় উপস্থিত ছিলেন জয়দেব কুমার, ইউসুফ আলী, রানা ফাতেমা মৌসুমী, রজব আলী, পার্থ সরকার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন