রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১, ০৭ মুহাররম ১৪৪৬ হিজরী

জাতীয় সংবাদ

ঢাবি ও অধিভুক্ত ৭ কলেজের ৭২ শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ১২:১১ এএম

পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত সরকারি সাত কলেজের ৭২ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভায় এ সুপারিশ করা হয় বলে জানান কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. একে এম গোলাম রব্বানী।
তিনি বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও সরকারি সাত কলেজের ৭১ জন শিক্ষার্থীর বিরুদ্ধে বিভিন্ন মেয়াদে শাস্তির সুপারিশ করেছে শৃঙ্খলা কমিটি। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলে শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় ওই হলের উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী সিফাত উল্লাহ সিফাতকে হল থেকে আজীবন ও বিশ্ববিদ্যালয় থেকে পুনরায় আরও এক বছরের জন্য বহিষ্কারের সুপারিশ করা হয় এই সভায়।
প্রক্টর বলেন, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলাপরিপন্থী কাজ করায় তাকে হল থেকে আজীবন এবং বিশ্ববিদ্যালয় থেকে এক বছরের জন্য বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। উল্লেখ্য, ২০২১ সালের ১৫ ডিসেম্বর এক শিক্ষার্থীকে মারধর করা, ৭ নভেম্বর দুই শিক্ষার্থীকে নির্যাতন করে হল থেকে বের করে দেওয়ার অপরাধে তাকে স্থায়ীভাবে হল থেকে বহিষ্কারের আদেশ দেন হল প্রশাসন। এর আগে ২০১৮ সালে অর্থনীতি বিভাগের দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় অভিযুক্ত সিফাতকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছিল। এখন পুনরায় এক বছরের সুপারিশ আসলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন