সোমবার, ০৪ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০, ২২ শাবান সানি ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলো কোনো প্রণোদনা পায়নি

বিটিএমএ ও বিজিএপিএমইএ’র নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ১২:১৬ এএম

করোনাভাইরাস মহামারীর সময় সকল সেক্টরে ব্যবসায়িক ক্ষতি হলেও পোশাক শিল্পের মালিকগন সরকার কর্তৃক আর্থিক প্রণোদনা পেলেও বিটিএমএ বা বিজিএপিএমইএ এর ক্ষতিগ্রস্থ প্রতিষ্ঠানসমূহ উল্লেখযোগ্য কোন প্রণোদনা পায়নি। গতকাল বৃহস্পতিবার বিটিএমএ’র সভাপতি মোহাম্মদ আলী খোকনের সভাপতিত্বে কারওয়ান বাজারে সংঠনটির কার্যালয়ে বিজিএপিএমইএ’র সভাপতি মোহাম্মদ মোয়াজ্জেমের সঙ্গে দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় সম্পর্কে আলোচনায় একথা বলেন।

আলোচনায় উভয় সংগঠনের নেতৃবৃন্দ উভয় এসোসিয়েশনের সমরূপ সমস্যাগুলোকে চিহ্নিত করে প্রয়োজনে অন্যান্য ব্যাকওয়ার্ড লিংকেজ এসোসিয়েশনকেও সাথে নিয়ে সকলের স্বার্থে এ ধরনের বৈষম্যমূলক পলিসিগুলো সম্পর্কে সরকারের দৃষ্টি আকর্ষনের লক্ষ্যে একজোট হয়ে কাজ করার জন্য অঙ্গীকার ব্যক্ত করেন।
এছাড়া গার্মেন্টস এক্সেসরিজ ও প্যাকেজিং সেক্টরের কর্মকান্ড ও এ সেক্টরের পলিসিগত বর্তমান কিছু সমস্যা বিশেষ করে কর্পোরেট কর নিয়ে ফরোয়ার্ড এবং ব্যাকওয়ার্ড লিংকেজ প্রতিষ্ঠানের জন্য বৈষম্যমূলক কর নীতি, আর্থিক প্রণোদনা না পাওয়াসহ প্রচ্ছন্ন রফতানিকারকদের প্রাপ্য অন্যান্য সরকারী সুযোগ-সুবিধা হতে বঞ্চিত করা নিয়ে বিটিএমএ নেতৃবৃন্দকে অবহিত করেন।
এসময় বিটিএমএ’র অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক এম. হাফিজুর রহমান খান, ইঞ্জিনিয়ার রাজিব হায়দার, মনসুর আহমেদ। এছাড়াও বিজিএপিএমইএ এর অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি মোহাম্মদ বেলাল, একেএম মোস্তফা সেলিম, পরিচালক আব্দুন নূর, সচিব রুহিদাস জোদ্দার এবং উপ-সচিব মুহাম্মদ জিলকদ চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন