সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুকুর থেকে কুমির উদ্ধার

বাগেরহাট জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

বাগেরহাটের রামপালে পুকুর থেকে একটি কুমির উদ্ধার করা হয়েছে। গতকাল সকালে বন ও পরিবেশ মন্ত্রণারয়ের উপমন্ত্রী হাবিবুন নাহারের ফোন পেয়ে রামপাল উপজেলার শ্রীরম্ভা গ্রামের মিরাজ শেখের বাড়ির পুকুর থেকে কুমিরটি উদ্ধার করে বন বিভাগের কর্মকর্তারা।
স্থানীয় আলিমুল হক বলেন, সোমবার বিকেল থেকে স্থানীয় এক ব্যক্তির ৬টি হাস খুঁজে পাচ্ছিল না। সকাল বেলা মিরাজ শেখের পুকুরে হাসের পাখনা (পশম) ভাসতে দেখে সন্দেহ হয়। পরবর্তীতে জাল টেনে কুমিরটি ধরা হয়।
সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির বলেন, স্থানীয়রা কুমিরটি দেখে বন ও পরিবেশ মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহারকে বিষয়টি জানায়। পরে উপমন্ত্রী ফোনে তাকে জানালে তিনি কুমিরটিকে উদ্ধার করে নিয়ে আসেন। বিকালে কুমিরটিকে সুন্দরবন সংলগ্ন পশুর নদীতে অবমুক্ত করা হয়।
তিনি আরো বলেন, পুকুরটি পশুর নদীর কাছাকাছি। ধারণা করা হচ্ছে, পশুর নদী থেকে জোয়ারের সময় কুমিরটি পুকুরে এসে আশ্রয় নিয়েছে। কুমিরটি ৯ ফুট লম্বা। এটির বয়স ১০/১৫ বছর হতে পারে।
এর আগে গত ১১ মার্চ রামপাল উপজেলার বগুরা খালে মাছ ধরার সময় জেলেদের জালে একটি কুমির আটকা পড়ে। পরবর্তীতে কুমিরটিকে সুন্দরবনের করমজল সংলগ্ন খালে অবমুক্ত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন