শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘ডেল্টা প্লান বাস্তবায়নে সবাইকে দায়িত্বশীল ও ঐক্যবদ্ধ হতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন পরিকল্পনা ডেল্টা প্লান-২১০০ গ্রহণ করেছে। আমাদের আর শত বছরের পরিকল্পনাও আমাদের জন্য। ডেল্টা প্লান বাস্তবায়নে সবাইকে আরো দায়িত্বশীল ও ঐক্যবদ্ধ হতে হবে। দেশ অনেক এগিয়েছে আরো এগিয়ে যাবে সমৃদ্ধির শিখরে। এখনো দেশ বিরোধীরা ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তাদের চোখে দেশের উন্নয়ন দেখা যায় না। তারা দেশের উন্নয়ন মেনে নিতে পারে না।
গতকাল বুধবার রাজধানীর পানি ভবনের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড আয়োজিত ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন ।
প্রতিমন্ত্রী বলেন, পাকিস্তানিদের বৈষম্য থেকে মুক্তি দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। আমরা প্রত্যেকেই যদি নিজ নিজ দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করি এবং বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করি, তবেই তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব। তাই সবাইকে অঙ্গীকার করতে হবে সোনার বাংলা গড়াতে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার। দেশের ভবিষ্যৎ প্রজন্মের কল্যাণে সবাইকে কাজ করতে হবে, যাতে করে ৪১ সালের সমৃদ্ধ বাংলাদেশের সুফল তারা ভোগ করতে পারে। আর তা করতে পারলেই বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন পূরণ করা সম্ভব হবে। বঙ্গবন্ধু আদর্শ আমাদের চিরন্তন প্রেরণার উৎস। তার নীতি ও আদর্শ ধারন করে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দিতে হবে।
প্রতিমন্ত্রী জাহিদ বলেন, বঙ্গবন্ধু আমাদের দিয়েছেন স্বাধীনতা,একটি লাল সবুজের পতাকা।বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন উন্নয়নের রোল মডেলের মর্যাদা। তিনি দিয়েছেন শত বছরের উন্নয়ন পরিকল্পনা ্রডেল্টা প্লান-২১০০। দেশ বিরোধী চক্রের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। দেশ বিরোধী সকল অপতৎপরতা রুখে দিতে হবে। কোনো লাঠি বা অস্ত্র দিয়ে নয় বরং সততা আন্তরিকতার সহিত নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করার মাধ্যমে।
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সুষ্ঠু পরিকল্পনা ও যথাযথ বাস্তবায়নের কারণে গত ১৩ বছরে বাংলাদেশ অভূতপূর্ব উন্নয়ন করে উন্নয়নশীল দেশের কাতারে পৌঁছেছে। এ অর্জন ধরে রেখে ২০৪১ সালে উন্নত ও সমৃদ্ধশালী হবে দেশ। দেশের মানুষের ভাগ্যোন্নয়নই বঙ্গবন্ধু কন্যার প্রধান লক্ষ্য। প্রধানমন্ত্রীর উপর আস্থা রাখুন এবং সততার সাথে দায়িত্ব পালন করুন। আপনার আস্থা ও সততা আপনার সন্তানকে দিবে সমৃদ্ধশালী দেশের নাগরীক হওয়ার মর্যাদা।
সংগঠনের সভাপতি ড. প্রকৌশলী মো. মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডর মহাপরিচালক প্রকৌশলী ফজলুর রশিদ,বাংলাদেশ আওয়ামীলীগ এর বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. মাহফুজুর রহমান। সভায় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন