বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপিকে জনগণের কাছে যাওয়ার পরামর্শ হানিফের

বিদেশীদের কাছে ধরনা নয়

প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ক্ষমতায় আসতে চাইলে বিএনপিকে বিদেশীদের কাছে ধরনা না দিয়ে জনগণের সম্পৃক্ততা বাড়ানোর পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। যুক্তরাষ্ট্রের  প্রেসিডেন্ট নির্বাচন থেকে শিক্ষা নিতে বিএনপিকে পরামর্শ দিয়ে তিনি বলেন, ক্ষমতায় আসতে চাইলে বিএনপিকে বিদেশীদের কাছে ধরনা না দিয়ে জনগণের সম্পৃক্ততা বাড়াতে হবে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন হানিফ।
হানিফ বলেন, এই নির্বাচনের (যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন) আগে অনেক কথাই হয়েছিল। কিন্তু  শেষ পর্যন্ত প্রমাণিত হয়েছে জনগণই ক্ষমতার উৎস। তারা ভোট দিয়ে তাদের নেতা নির্বাচন করেছে।
তিনি বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে গত কয়েক সপ্তাহ ধরেই বাংলাদেশে বিএনপি শিবিরে এক ধরনের উৎসাহ ছিল। গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা মুহাম্মদ ইউনূসের সঙ্গে হিলারির বন্ধুত্বের প্রচার থাকা এবং নির্বাচনী জরিপে হিলারির এগিয়ে থাকা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপির কর্মী-সমর্থক এমনকি নেতারাও উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন। তাদের আশা ছিল হিলারি প্রেসিডেন্ট হলে বিএনপির সঙ্গে দেশটির সুসম্পর্ক হবে।
হানিফ বলেন, হিলারির নির্বাচনী প্রচারের ভিডিওতে হিলারির সঙ্গে খালেদা জিয়ার সাক্ষাতের একটি ছবি প্রকাশের পর বিএনপির আগ্রহ আরো বেড়ে যায়। বিএনপির শীর্ষ নেতাদের একজন আসাদুজ্জামান রিপন এই ছবিটি আপলোড করে এমনও লিখেন যে, ২০১৭ সাল হবে হিলারি ও খালেদা জিয়ার বছর। তবে হিলারি অপ্রত্যাশিতভাবে হেরে যাওয়ায় বিএনপি সমর্থকদের উৎসাহে ভাটা পড়ে এবং আওয়ামী লীগ নেতারা এত দিন চুপ থাকলেও এখন হিলারিকে নিয়ে বিএনপির উৎসাহ নিয়ে কটাক্ষ করছেন।
হানিফ বলেন, যারা বিদেশী প্রভুদের দিকে তাকিয়ে থাকে তাদের হতাশ হওয়া ছাড়া উপায় নেই। ভুল রাজনীতিতে তারা জনবিচ্ছিন্ন হয়ে গেছে। যেখানেই নির্বাচন হয় তখনই তাদের (বিএনপি) মধ্যে একটা ষড়যন্ত্রের ছাপ দেখা যায়। বিএনপি কখনই ষড়যন্ত্রের বাইরে চিন্তা করতে পারে না।
নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্টকে আওয়ামী লীগের পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে দলের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ সবসময়ই জনগণের ক্ষমতায় বিশ্বাসী এবং জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। তাই জনগণের ভোটে নির্বাচিত প্রেসিডেন্টকে ডোনাল্ড ট্রাম্পকে আমরা অভিনন্দন জানাই।
তিনি বলেন, আমরা আশা করি নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট বাংলাদেশের সঙ্গে সে দেশের যে সম্পর্ক রয়েছে তা উন্নয়নে আরো ভূমিকা রাখবেন এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সদৃঢ় হবে। আমাদের সঙ্গে যুক্তরাষ্ট্রের ব্যবসা-বাণিজ্য আরো প্রসার ঘটবে।
হানিফ আরো বলেন, যুক্তরাষ্ট্র আমাদের বড় উন্নয়ন সহযোগী দেশ, নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট সেই উন্নয়ন সহযোগিতা আরো বৃদ্ধি করবেন বলে আমরা আশা করি।
সংবাদ সম্মেলন আরো উপস্থিত ছিলেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক ডা: দীপু মনি, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন