শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিএমপির পিছে ঘুরছে বিএনপি

প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দায়িত্ব প্রাপ্ত কেউই কথা শুনছেন না। ডিএমপির পিছে ঘুরছে বিএনপি। একটি সমাবেশের অনুমতির জন্য। কিন্তু আগামী ১৩ নভেম্বর সমাবেশ করার অনুমতির বিষয়ে জানতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে গিয়ে ডিএমপি কমিশনারের দেখা পায়নি বিএনপি। গতকাল বৃহস্পতিবার বিকেলে বিএনপির একটি প্রতিনিধিদল ডিএমপিতে গিয়েছিল। এর আগে আরেকদফা অনুমতি চেয়ে ২৭ শর্তে পেয়েছিলেন মাত্র ৪ ঘণ্টার জন্য। ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন করে বিএনপি। দলটি এবার দিনটি উপলক্ষে ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা দিয়েছিল। কিন্তু পুলিশ জানায় ৭ ও ৮ নভেম্বর কাউকে সেখানে সমাবেশ করতে দেয়া হবে না। পরে বিএনপি ৮ নভেম্বর নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি চায়। সেটিও তারা না পেয়ে ১৩ নভেম্বর নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি চেয়েছে। এর মধ্যে ৮ নভেম্বর সকালে পুলিশ ২৭টি শর্তে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সভা করার অনুমতি দেয়। তবে বিএনপি তা প্রত্যাখ্যান করে।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনের সড়কে সমাবেশ করাতে দেয়া হবে না বলে জানিয়ে দেয়া হয়। আগের রাতেই এ সংক্রান্ত চিঠি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়। অবশ্য চিঠি প্রাপ্তির বিষয়ে রুহুল কবির রিজভী রাত সাড়ে ৮টায় জানান, এখন পর্যন্ত এ সংক্রান্ত কোন চিঠি পাননি।
সর্বশেষ গতকাল ফের অনুমতির জন্য পুলিশের দ্বারস্থ হয় বিএনপির প্রতিনিধি দল। ওই দলে থাকা বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম ইনকিলাবকে বলেন, জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ১৩ নভেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি চেয়েছে বিএনপি। এ বিষয়ে অগ্রগতি জানতে তারা আজ ডিএমপি কমিশনারের কাছে গিয়েছিলেন। কিন্তু তার কার্যালয় থেকে জানানো হয়, কমিশনার কার্যালয়ে নেই। তখন বিএনপির প্রতিনিধিদল কমিশনারের অবর্তমানে অন্য কোনো কর্মকর্তার সঙ্গে কথা বলতে চাইলে জানানো হয়, সবাই মিটিংয়ে আছেন। কমিশনারের অবর্তমানে কেউ কথা বলতে পারবেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন