রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মুফতি রুহুল আমীন হতে যাচ্ছেন বায়তুল মোকাররমের নতুন খতিব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ৫:৪১ পিএম

জাতীয় মসজিদ বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব পদে নিয়োগ দেওয়া হচ্ছে গহরডাঙ্গা মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি রুহুল আমীনকে। ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল ফোন করে মুফতি রুহুল আমীনকে এ খবর জানিয়েছেন।বৃহস্পতিবার (৩১ মার্চ) মুফতি রুহুল আমীন বলেন, আমি এখনও নিয়োগপত্রের চিঠি পাইনি।

তবে, ধর্ম মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী আমাকে খতিব হিসেবে নিয়োগের বিষয়টি জানিয়েছেন। জানা গেছে, দেশের প্রখ্যাত আলেম মরহুম মাওলানা শামসুল হক ফরিদপুরীর সন্তান মুফতি রুহুল আমীন আল হাইআ’তুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়্যাহ’র সদস্য। একাধারে তিনি কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড গওহরডাঙ্গার চেয়ারম্যান ও গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদ্রাসার মহাপরিচালকের দায়িত্ব পালন করছেন।

তার বাবা উপমহাদেশের ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম নেতা মাওলানা হুসাইন আহমাদ মাদানীর একান্ত শিষ্য এবং ফরিদাবাদ, বড় কাটারা, লালবাগ মাদরাসাসহ দেশের অসংখ্য মসজিদ-মাদরাসা তার প্রত্যক্ষ কিংবা পরোক্ষ উদ্যোগে প্রতিষ্ঠা লাভ করেছে। গত ৩ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব অধ্যাপক মাওলানা মুহাম্মদ সালাহ উদ্দিন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মিজান বিন রাজ্জাক ৩১ মার্চ, ২০২২, ৭:০৩ পিএম says : 0
Most well come Mowlana Ruhul Amin. Best Wishes to him. May Allah Subhanahu Ta'ala accept him as a leader as a khatib oa Baitul Mukarram.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন