সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইমরান খানকে সুযোগ দিতে দেশবাসীর প্রতি আফ্রিদির আর্জি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ১০:১৭ পিএম

পাকিস্তানের ইতিহাসে কখনোই কোনো প্রধানমন্ত্রী তার সাংবিধানিক মেয়াদ পূর্ণ করতে পারেননি। অস্তিত্ব রক্ষায় লড়ছেন ইমরান খানও। আসছে রোববার চূড়ান্ত হতে পারে তার ভাগ্য। গণমাধ্যমের জোর দাবি, পাকিস্তানকে ১৯৯২ বিশ্বকাপ এনে দিলেও এবার রাজনীতির মাঠে পরাজিত হবেন ইমরান। ক্ষমতা টিকিয়ে রাখতে পারবেন না তিনি। কারণ শরিক দলগুলো একে একে ছেড়ে যাচ্ছে ইমরানকে। অনেকটা নিজ ঘরেই পরবাসী হয়ে পড়েছেন তেহরিকে ইনসাফের (পিটিআই) প্রধান। এমনতাবস্থায় প্রধানমন্ত্রীর পক্ষ নিয়ে দেশবাসীর প্রতি এক আর্জি পেশ করলেন শহীদ আফ্রিদি।

পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আফ্রিদি টুইট করেছেন, ‘পাকিস্তানের স্বাধীনতার ৭৪ বছর চলছে। আল্লাহর দোহাই, অন্তত একটি নির্বাচিত সরকারকে তাদের সাংবিধানিক মেয়াদ পূর্ণ করতে দিন।’
রোববার অনাস্থা ভোটের মুখোমুখি হবেন ইমরান খান। চতুর্মুখী চাপে ধারণা করা হচ্ছিল পদত্যাগ করবেন তিনি। কিন্তু বৃহস্পতিবার জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে ইমরান উল্টো লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। বিদেশি শক্তির সঙ্গে যুক্ত থাকার জন্য সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের দিকে আঙুল তুলেছেন ইমরান। অন্যদিকে বিরোধীরা ইমরানকে পাকিস্তানের নিরাপত্তার জন্য হুমকি বলে অভিহিত করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন