ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সাঁওতালদের ওপর হামলার বিচার বিভাগীয় তদন্ত চায় বিএনপি

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শাসক দলের স্থানীয় এমপি ও উপজেলা চেয়ারম্যানের নির্দেশে গাইবান্ধায় সাঁওতালদের ওপর হামলা ও হত্যাকা-ের ঘটনা ঘটেছে বলে দাবি করেছে বিএনপি। এ ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে দলটি। শনিবার এক বিবৃতিতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই দাবি জানান।
বিবৃতিতে মির্জা ফখরুল বলেন,
গাইবান্ধা জেলায় সাঁওতাল সম্প্রদায়ের ওপর বর্বর হামলা এবং পুলিশ, আওয়ামী সন্ত্রাসীদের গুলি ও পিটুনিতে ৪ জন সাঁওতালের মৃত্যু বাংলাদেশের মতো স্বাধীন রাষ্ট্রে ঘটতে পারে, তা ভাবলেই আঁতকে উঠতে হয়। আওয়ামী লীগের স্থানীয় এমপি ও উপজেলা চেয়ারম্যানের নির্দেশেই গাইবান্ধার লোমহর্ষক ঘটনা ঘটেছে বলে দেশবাসী বিশ্বাস করে। এ ধরনের বর্বরোচিত ঘটনা পাকিস্তান আমলের গণহত্যাকেই স্মরণ করিয়ে দেয়।
মির্জা ফখরুল দাবি করেন, সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর এ ধরনের আক্রমণ সব সময় আওয়ামী লীগ সরকারের আমলেই হয়েছে। ধর্মনিরপেক্ষতার কথা বলে বিভিন্ন ধর্মসম্প্রদায়ের ওপর আক্রমণ করা কেবল আওয়ামী লীগের পক্ষেই সম্ভব। বর্তমান শাসকগোষ্ঠীর আশ্রিত লোকজনদের দ্বারা হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ের লোকজনের ওপর হামলা, তাদের উপাসনালয়ে আক্রমণ ও বাড়ি-ঘরে হামলা ভাংচুর অবিরামভাবে ঘটে চলেছে। বর্তমানে ধর্মীয় সংখ্যালঘুদের জীবন, সহায় সম্পত্তি ও মানসম্মান চরম হুমকির মুখে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন