শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আ.লীগ ক্ষমতা নিলেই হিন্দুদের উপর অত্যাচার নেমে আসে -খন্দকার মাহবুব

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ সরকার ক্ষমতা নিলেই হিন্দুদের উপর অত্যাচার নেমে আসে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান খন্দকার মাহবুব আহমেদ। গতকাল ‘সিপাহী জনতার বিপ্লব ও ৭ নভেম্বর প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন। রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এ আলোচনা সভার আয়োজন করে অল কমিউনিটি ফোরাম।
আওয়ামী লীগ সারাদেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছে দাবি করে খন্দকার মাহবুব বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলেই হিন্দু সম্প্রদায়ের উপর অত্যাচার হয়। তখনই তাদের জমি দখল করা হয়। আজকে নাসিরনগরে যে ঘটনা ঘটেছে এটা তারই প্রমাণ। রামুতে যে ঘটনা ঘটল সবকিছুতে আওয়ামী লীগ রয়েছে, আওয়ামী লীগের নেতারাই রয়েছেন।
বিএনপির ভাইস-চেয়ারম্যান বলেন, হিন্দুদের জোট থেকে স্পষ্টভাবে বলা হয়েছে, আজকে হিন্দুদের উপর যে অত্যাচার হচ্ছে, তাদের উপর যে জুলুম হচ্ছে, সেই জুলুমের জন্য আওয়ামী লীগ নেতারাই দায়ী। যেটা আমরা শুরু থেকেই বলছি।
সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক এই সভাপতি বলেন, আওয়ামী লীগের অত্যাচার অনাচার জুলুম থেকে মুক্তি পাওয়ার একটি মাত্র পথ, আসুন সেই নূর হোসেনের কথা স্মরণ করি- স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক। এই শ্লোগান নিয়ে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আমরা যদি ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে পারি, তবেই এ জুলুমবাজ সরকার থেকে আমরা মুক্তি পাব।
তিনি বলেন, ৭ নভেম্বর বাঙালি জাতির জন্য একটি ঐতিহাসিক দিন। আমরা দেখেছি বাঙালি জাতির ক্রান্তিলগ্নে, সংকট মুহূর্তে জিয়াউর রহমানের আবির্ভাব। ৭ নভেম্বরকে ভুলে গিয়ে আওয়ামী লীগ জিয়াউর রহমানকে যতই অবমূল্যায়নের চেষ্টা করুক, বাঙালি জাতির মন থেকে ৭ নভেম্বরের দিনটিকে মুছতে পারবে না।
অল কমিউনিটি ফোরামের সভাপতি মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আলোচনায় সভায়, বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ম-লীর সদস্য আব্দুস সালাম, জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ বিএনপির অন্যান্য নেতারা বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন