বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সুন্দরবনে মাছ শিকার চক্রের ১২ জন গ্রেফতার

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

সুন্দরবন থেকে বিষ প্রয়োগ করে মাছ শিকার চক্রের মূল হোতাসহ ১২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল শুক্রবার গভীর রাতে মোংলার জাপসি নদীর গোলের খালের মুখে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। গতকাল দুপুরে র‌্যাব-৬ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসকল তথ্য জানানো হয়েছে।

আটককৃত আসামিরা হচ্ছে- মো. সাদ্দাম বৈদ্য, মো. শফিকুল ইসলাম বৈদ্য, মো. জাকির হোসেন, মো. খায়রুল মোড়ল, আ. সালাম গাজী, মো. বাচ্চু সানা, মো. আবু সাইদ সরদার, মো. নাজমুল সরদার, মো. আবুল হোসেন গাজী, শাহজাহান শেখ ও মো. সালাম সানা। সকলেই দাকোপ থানাধীন কালাবগী সুতারখালী এলাকার ও অপর আসামি ইকরামুল সরদার রূপসা এলাকার বাসিন্দা। র‌্যাব জানায়, তারা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে সুন্দরবনের অভয় আশ্রম ঘোষিত বাগেরহাটের মোংলার জাপসি নদী এলাকায় নিষিদ্ধ বিষ প্রয়োগের মাধ্যমে মাছ শিকার করা হচ্ছে।

এমন সংবাদের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে গতকাল দিবাগত রাতে আভিযানিক দলটি জাপসি নদীর গোলের খালের মুখে অভিযান পরিচালনা করে। এসময় ঘটনাস্থলে উপস্থিত হয়ে দেখতে পায় যে খালের পানিতে অসংখ্য মাছ মরে ভেসে আছে এবং ভেসে থাকা মাছগুলো কয়েকটি নৌকায় তোলা হচ্ছে। নৌকায় থাকা মৎস্য শিকারীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে নৌকা চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে তাদের গ্রেফতার করা হয়। এ সময় আসামিদের কাছ থেকে ৬ বোতল বিষ, ৪টি জাল, ৫টি কাঠের নৌকা ও বিষ প্রয়োগের মাধ্যমে শিকার করা ৪০০ কেজি মাছ জব্দ করা হয়। উদ্ধারকৃত আলামত ও আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাগেরহাট জেলার মোংলা থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন