মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মির্জা ফখরুল আদালত অবমাননা করেছেন

দুদক আইনজীবীর নিন্দা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

ডা: জোবায়দা রহমানের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের রায় প্রসঙ্গে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্য দিয়েছেন, সেটি আদালত অবমাননার সামিল বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কৌঁসুলি খুরশিদ আলম খান।
গতকাল শনিবার সাংবাদিকদের সঙ্গে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, ডা: জোবায়দা রহমানের বিষয়ে আপিল বিভাগ যে রায় দিয়েছেন সেটি সম্পর্কে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্য আদালত অবমাননার শামিল।
গত ৭ এপ্রির আপিল বিভাগের শুনানিতে ওনাদের পক্ষে (ডা: জোবায়দা রহমান) দীর্ঘ শুনানি করেছেন সিনিয়র অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী। দুদকের পক্ষে আমি বিস্তারিত যুক্তি-তর্ক পেশ করি। এটি গত ১৩ এপ্রিল খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। যা মামলার গুনাগুণের ভিত্তিতে নিষ্পত্তি হয়েছে। এ ধরণের রায নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্য দিয়েছেন-এটি চরম আদালত অবমাননার শামিল। আমি এর তীব্র নিন্দা জানাই।
এর আগে গত ১৫ এপ্রিল এক আলোচনা সভায় মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, অতি সম্প্রতি আপনারা দেখেছেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিণী ডা. জোবায়দা রহমান যিনি রাজনীতির সঙ্গে কখনই সম্পৃক্ত ছিলেন না, তার বিরুদ্ধেও দুদক একটি মিথ্যা মামলা দিয়েছে। এমনকি মামলার কার্যক্রম শুরু করার নির্দেশও দেয়া হয়েছে। আমরা মনে করি এটি অত্যন্ত বেআইনি কাজ। আমরা মনে করি এতে শুধু বিচার বিভাগের স্বাধীনতা নয়, বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করা হচ্ছে।
তার এ বক্তব্য সম্পর্কে দুদকের এই আইনজীবী আরও বলেন, না জেনে, না বুঝে সুপ্রিম কোর্টের রায় সম্পর্কে, যেকোনো আদালতের রায় সম্পর্কে মন্তব্য করা অত্যন্ত বিপজ্জনক। আর সেই কাজটি করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
প্রসঙ্গত: গত ১৩ এপ্রিল দুদকের করা মামলা বাতিলের আবেদন খারিজ করে দেয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগীয় বেঞ্চ খারিজ করে দেন। লিভ টু আপিলের এই শুনানিতে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা: জোবায়দা রহমানের পক্ষে অ্যাডভোকেট এ.জে. মোহাম্মদ আলী এবং দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান শুনানি করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন