শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাগরে কয়লাবোঝাই লাইটার জাহাজডুবি নিখোঁজ ১১

চট্টগ্রাম ও নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

চট্টগ্রাম থেকে কয়লা নিয়ে ঢাকায় যাওয়ার পথে ভাসানচরের কাছে সাগরে ডুবেছে একটি লাইটার জাহাজ। গতকাল শনিবার সকাল ১০টায় নোয়াখালীর ভাসানচরের কাছে উত্তাল ঢেউয়ে জাহাজটি ডুবে যায়। এতে জাহাজে থাকা ১১ জন ক্রু নিখোঁজ রয়েছেন। ‘এমভি সজল তনয়-২’ নামের জাহাজটি ৭০০ টন কয়লা নিয়ে চট্টগ্রাম বন্দরের আউটার থেকে রওনা হয়েছিল।

বিআইডব্লিউটিএ’র পরিচালক মোহাম্মদ সেলিম জানান, ভাসানচরের অদূরে ঠেঙ্গারচরের কাছে ডুবে যায় লাইটারেজটি। সাগর উত্তাল থাকায় ঢেউয়ের কারণে এটি ডুবে যায় বলে প্রাথমিকভাবে জানা গেছে। জাহাজটিতে ১১ জন নাবিক ছিলেন। তাদের উদ্ধার শেষ খবর পাওয়া পর্যন্ত অভিযান চলছিলো বলে জানা গেছে। ‘সজল তনয়-২’ লাইটারটি রেজা শিপিং লাইন্সের হলেও সেটি বিআইডব্লিউটিসি’র অধীনে চলাচল করত।

গতকাল শনিবার দুপুর ২টার দিকে ভাসানচর কোস্টগার্ডের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আব্দুল মোমিন জানান, নোয়াখালীর ভাসানচর থেকে ১২ নটিক্যাল মাইল দূরে গাঙ্গিরার চর থেকে ৫ কিলোমিটার দক্ষিণে সাঙ্গুর কাছাকাছি এ জাহাজ ডুবির ঘটনা ঘটে। তিনি আরও জানান, জাহাজে থাকা নিখোঁজদের উদ্ধারে নৌবাহিনীর একটি জাহাজ কাজ শুরু করেছে। এছাড়াও কোস্টগার্ডের একটি জাহাজও ঘটনাস্থলের কাছাকাছি পৌঁছেছে। অতিরিক্ত রুলিংয়ের কারণে উদ্ধার কাজে বিঘ্ন ঘটছে। এখন পর্যন্ত নিখোঁজ কাউকে উদ্ধার করা যায়নি এবং ডুবে যাওয়া জাহাজের সন্ধান মেলেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন