বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মামলার দীর্ঘসূত্রিতা হ্রাস করতে আইনজীবী ও পুলিশকে সমন্বিত উদ্যোগ নিতে হবে

টাঙ্গাইলে প্রেসিডেন্ট মোঃ আব্দুল হামিদ

প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : প্রেসিডেন্ট মোঃ আব্দুল হামিদ বলেছেন, মামলার দীর্ঘসূত্রিতা হ্রাস করতে বিচার বিভাগ, আইনজীবী ও পুলিশ প্রশাসনকে সমন্বিত উদ্যোগ নিতে হবে। মনে রাখতে হবে মানুষের জন্য আইন, আইনের জন্য মানুষ নয়। তাই আইনের শাসন প্রতিষ্ঠায় আপনাদের অব্যাহত প্রয়াস চালাতে হবে।
গতকাল রোববার দুপুরে টাঙ্গাইল এডভোকেট বার সমিতির ১২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে প্রেসিডেন্ট মোঃ আব্দুল হামিদ এ কথা বলেন। এ সময় প্রেসিডেন্ট বলেন, বিপুল সংখ্যক মানুষ আর্থিক অসচ্ছলতার কারণে আইনের আশ্রয় লাভের অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। অসচ্ছল ও সহায় সম্বলহীন সুবিধা বঞ্চিত মানুষের দোড়গোড়ায় আইনি সহায়তা পৌঁছে দিতে বর্তমান সরকার আইনগত সহায়তা প্রদান আইন-২০০০ পাস করেছে। এ আইনের আওতায় সমাজের অসহায় দরিদ্র সুবিধাবঞ্চিত বিপুল সংখ্যক মানুষ সরকারী খরচে প্রতিদিন আইনি সহায়তা নিচ্ছে। তিনি আরো বলেন, মহান জাতীয় সংসদ হচ্ছে আইন প্রণয়নের কেন্দ্রবিন্দু। ১৯৭০ ও ৭৩-এর নির্বাচনে দুই তৃতীয়াংশের অধিক সংসদ সদস্য ছিল আইনজীবী। কিন্তু বর্তমানে এ সংখ্যা ক্রমেই কমে আসছে। এ বিষয়টি নিয়েও আপনাদেরকে ভাবতে হবে। যাতে আইনজীবীদের এ ধারা ফিরিয়ে আনা যায়। তিনি আরো বলেন, টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতি ১২৯ বছরে যে সুনাম ও ঐতিহ্য সৃষ্টি করেছে এ ঐতিহ্যকে আপনাদের সমন্বয় রাখতে হবে। আইনপেশার মাধ্যমে মানব সেবায় অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করতে হবে।
টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির সভাপতি মুলতান উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অথিতির বক্তব্য রাখেন সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান ফারুক। স্বাগত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, মানপত্র পাঠ করেন সাবেক পিপি এডভোকেট এস আকবর খান। অনুষ্ঠান পরিচালনা করেন, জেলা বার সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মহসিন সিকদার।
এর আগে প্রেসিডেন্ট মোঃ আব্দুল হামিদ টাঙ্গাইল বার সমিতির নবনির্মিত ভবনের ভিত্তি প্রস্তুর স্থাপন করেন।
বিকেলে প্রেসিডেন্ট টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে যোগদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন