শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডা. জোবায়দার আপিল খারিজে লাল টেলিফোনের প্রভাব রয়েছে : রিজভী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ৭:৩২ পিএম | আপডেট : ৭:৩২ পিএম, ১৭ এপ্রিল, ২০২২

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনে সহযোগিতার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা বাতিলে ডা. জোবায়দা রহমানের করা আবেদন (লিভ টু আপিল) খারিজের পেছনে লাল টেলিফোনের প্রভাব রয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী

রবিবার (১৭ মার্চ) নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন তিনি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ড. জোবায়দা রহমানের বিরুদ্ধে দুদকের করা মামলার প্রতিবাদে এ প্রতিবাদ সভার আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল। যারা কানাডায় ‘বেগম পাড়া’ তৈরি করেছে সেই শাসকগোষ্ঠীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সাহস দুদকের নেই বলে উল্লেখ করে রিজভী বলেন, কারণ আপনি হচ্ছেন আওয়ামী লীগের ড্রাইভার। সরকার যেভাবে বলে আপনি সেভাবে গাড়ি চালান, যদি বলে ডানে চালান, আপনি ডানে চালান, বামে চালাতে বললে বামে চালান, দুদক চেয়ারম্যান আপনার নিজস্ব কোনো সত্ত্বা নেই। কোনো স্বাধীনতা নেই। তা না হলে একজন স্বাধীনতা ঘোষকের পুত্রবধূ বরেণ্য পরিবারের সন্তান, একজন চিকিৎসকের বিরুদ্ধে এ কাপুরুষিত মামলা করতে পারতেন না।

জরুরি সরকার এবং আওয়ামী লীগের মধ্যে কোনো পার্থক্য নেই বলে মন্তব্য করে রিজভী বলেন, এক এগারোর সময় আজকের এই প্রধানমন্ত্রী বলেছিলেন মঈন উদ্দীন-ফখরুদ্দীনের সরকার আমাদের আন্দোলনের ফসল। তিনি আরও বলেন, দুদক জিয়া পরিবারের বিরুদ্ধে যে মামলা দিচ্ছে তা একটাও সত্য না। সব মামলা কাল্পনিক। নিম্ন আদালতে রায় হলে উচ্চ আদালতে আপিলের সুযোগ থাকে। কিন্তু বাংলাদেশের আইন আদালত যে শেখ হাসিনার আঁচলে বন্দি এটার প্রমাণ খালেদা জিয়া, একজন রণাঙ্গনের মুক্তিযোদ্ধার স্ত্রী, তিন তিনবারের প্রধানমন্ত্রী তার নামে মিথ্যা বানোয়াট মামলা দিয়ে বন্দি করে রেখেছে। মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র যুগ্ম-সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন