শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ওরস মেলা আয়োজনেও প্রশাসনের অনুমতি লাগবে

প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : প্রশাসনের অনুমতি ছাড়া ওরস, মেলা ও অন্যান্য অনুষ্ঠানের দায় নেবে না বলে জানিয়েছেন চট্টগ্রামের পুলিশ কর্মকর্তারা। গতকাল (রোববার) চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় একথা জানান চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা।
শীতকালে চট্টগ্রামের অনেক স্থানে গ্রামে ওরস, মেলাসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠান আয়োজন করা হয়ে থাকে। এ জন্য অনুষ্ঠানের স্বেচ্ছাসেবকদের তালিকা দিয়ে ইউএনও এবং ওসিদের কাছ থেকে অনুমতি নিতে আয়োজকদের আহ্বান জানান পুলিশ সুপার মিনা।
তিনি বলেন, এসব অনুষ্ঠানে কমিটি নিয়ে নিজেদের মধ্যে বিরোধসহ নানা কারণে স্যাবোটাজ হয়। পরে দায়-দায়িত্ব আসে ইউএনও এবং থানার ওসিদের ওপর। অনুমোদন ছাড়া অন্য কোনো অনুষ্ঠানের দায়-দায়িত্ব আমরা নেব না। এ বিষয়ে দৃষ্টি রাখতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদেরও অনুরোধ করেন পুলিশ সুপার।
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের মতো ঘটনা যাতে চট্টগ্রামে না ঘটে, সে জন্য সবাইকে সতর্ক থাকার আহ্বানও জানান নুরে আলম মিনা। জেলা প্রশাসক সামসুল আরেফিনের সভাপতিত্বে এই বৈঠকে জেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, ইউএনও রা উপস্থিত ছিলেন।
১৯ নভেম্বর প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স
আগামী ১৯ নভেম্বর চট্টগ্রাম বিভাগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী ভিডিও কনফারেন্স করবেন বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক সামসুল আরেফিন। আইন-শৃঙ্খলা কমিটির সভায় তিনি বলেন, ১৯ নভেম্বর সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত এই ভিডিও কনফারেন্স চলবে। চট্টগ্রাম নগরীর লালদিঘী মাঠে জনসাধারণের উপস্থিতিতে এ ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রাখবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন