শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সঙ্কট উত্তরণে ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামতে হবে

ইফতার মাহফিলে আমীর খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

জাতি কঠিন সময় অতিক্রম করছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, এই সমস্যা থেকে মুক্তির জন্য সবাইকে রাস্তায় নামতে হবে। ঘরে বসে থেকে এই সংগ্রামের সমাধান হবে না। গতকাল রোববার রাজধানীর আসাদগেটে একটি মিলনায়তনে দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্বাস্থ্য কামনায় ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব), ঢাকা মহানগর উত্তর শাখার উদ্যোগে এই দোয়া ও ইফতার মাহফিল হয়।

ঢাকা মহানগর উত্তর ড্যাবের সভাপতি ডা. সরকার মাহবুব আহমেদ শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. এসএম মাসুম বিল্লাহর পরিচালনায় অনুষ্ঠানে অংশ নেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ, মহাসচিব ডা. আব্দুস সালাম, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব মো. আমিনুল হক, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রওনাকুল ইসলাম শ্রাবণ, বেসরকারি মেডিকেল কলেজ ছাত্রদলের সভাপতি ডা. রাকিবুল ইসলাম আকাশসহ বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতাকর্মী।

আমীর খসরু বলেন, জাতি একটি চরম ক্রন্তিলগ্নে উপনীত হয়েছে। আজকে জাতি মুক্ত হওয়ার সংগ্রামে নেমেছে। এই সংগ্রাম বিএনপির একার সংগ্রাম নয়। জাতি আগামী দিনে কোনদিকে যাবে এটাই নির্ধারণ হবে আমাদের এই সংগ্রামের মধ্য দিয়ে। বিশেষকরে গণতন্ত্রের পক্ষে, মানবাধিকারের পক্ষে, সাংবিধানিক, রাজনৈতিক অধিকারের পক্ষে, গণমাধ্যমের স্বাধীনতার পক্ষে একটি জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। আমাদের এই আন্দোলনে একদিকে গণতন্ত্রের পক্ষের শক্তি আরেক দিকে গণতন্ত্রের বিরোধী অপশক্তি রয়েছে। আজকে পুরো বিশ্বেও একই অবস্থা।


অনেকে আছে গণতেন্ত্রর পক্ষে, মানবাধিকারের পক্ষে, আর বিপরীতে রয়েছে আরেকটি কর্তৃত্ববাদী স্বৈরাচার ফ্যাসিস্ট শক্তি। আমরা সব সময় গণতন্ত্রের পক্ষের শক্তি। স্বৈরাচার বিরোধী, কৃর্তত্ববাদ বিরোধী, ফ্যাসিস্ট বিরোধী এবং বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের পক্ষের শক্তি হচ্ছে বিএনপি

তিনি বলেন, এই আন্দোলনে জয়ী হওয়া বিএনপির একার বিষয় নয়। আজকে সমগ্র জাতির বিষয় এটা। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান যে ঐক্যের ডাক দিয়েছেন এই ডাকে জাতি আজ ঐক্যবদ্ধ। জাতি আজ একটি লক্ষ্যমাত্রার দিকে এগুচ্ছে। সবার এখন লক্ষ্য একটাই জাতিকে মুক্ত করা। যে আন্দোলনে আমরা নেমেছি সেখানে আমাদের জয়ী হতে হবে। এখানে পেশাজীবীদের ভ’মিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিগত দিনে আন্দোলন সংগ্রামে ছাত্র, শ্রমিকরা নেতৃত্ব দিয়েছে। কিন্তু বর্তমান বিশ্বের প্রেক্ষাপটে পেশাজীবীদের ভুমিকা একটা নতুন রুপ দিয়েছে। সব জায়গায় আন্দোলন সংগ্রামে পেশাজীবীরাই অগ্রভাগে। তাই আমি ড্যাব নেতাদের অনুরোধ করবো যেভাবে সমাজে আপনাদের ভূমিকা রয়েছে সেভাবে রাস্তায়ও আপনাদের ভূমিকা থাকতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন