রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশ নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেন, বাংলাদেশে একটি মহল বিভিন্নভাবে দেশ ও ইসলামকে নিয়ে গভীর চক্রান্তে লিপ্ত। সম্প্রতি ঘটে যাওয়া কয়েকটি ঘটনা উল্লেখ করে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন।

সরকার একদিকে মদের উন্মুক্ত বৈধতা দেয়ার অপচেষ্টা করছে অপর দিকে শিক্ষা সিলেবাস থেকে ধর্মীয় শিক্ষা বাদ দেয়ার ষড়যন্ত্র করছে। সেই সাথে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। সব মিলিয়ে দেশের সাধারণ মানুষ চরম উৎকণ্ঠায় দিনাতিপাত করছে। এমতাবস্থায় সরকারের অযৌক্তিক ও ভুল কাজে সমালোচনা করা নাগরিক দায়িত্ব। কিন্তু বাংলাদেশে এ অধিকার চরমভাবে খর্ব করা হচ্ছে। গতকাল বুধবার রাজধানীর পুরানা পল্টনস্থ একটি রেস্তোরাঁয় ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ আয়োজিত “সাম্য মানবিক মর্যাদা ও ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণে করণীয় শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন।

পীর সাহেব চরমোনাই বলেন, দেশে ক্ষমতা ও রাজনৈতিক আধিপত্য প্রতিষ্ঠার লড়াই দৃশ্যমান। যার বলি হচ্ছে সাধারণ শিক্ষার্থীরা। ক্ষতিগ্রস্ত হচ্ছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। ঠুনকো ইস্যুকে কেন্দ্র করে শিক্ষার্থীদের উপর প্রশাসনের বর্বরোচিত হামলা দুঃখজনক। তিনি ঢাকা কলেজ ও নিউমার্কেট ব্যবসায়ীদের মধ্যে চলমান ঘটনার তদন্ত চেয়ে দোষীদের শাস্তির দাবি জানান।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ছাত্র নেতা নূরুল করীম আকরামের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমিনের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইমতিয়াজ আলম, শেখ ফজলে বারী মাসউদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্সি বিভাগের সাবেক চেয়ারম্যান ড. আব্দুস সবুর, উর্দু বিভাগের সাবেক চেয়ারম্যান ড. রশিদ আহমাদ, বিশিষ্ট লেখক ও গবেষক মুফতি জহির ইবনে মুসলিম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Faysal khan ২১ এপ্রিল, ২০২২, ৫:৩৪ এএম says : 0
দেশে শান্তি সৃঙ্খলা ফিরিয়ে আনতে ইসলামী অনুশাসনের বিকল্প নেই
Total Reply(0)
Faysal khan ২১ এপ্রিল, ২০২২, ৫:৩৫ এএম says : 0
ইসলাম হল শান্তির ধর্ম
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন