শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অবসর চান ঢাবি অধ্যাপক সামিয়া রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

চাকরির বয়স শেষ হওয়ার আগেই অবসরে যাওয়ার আবেদন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক সামিয়া রহমান। তিনি ইতোমধ্যে চৌর্যবৃত্তির দায়ে পদাবনতির শাস্তি ভোগ করছেন।
বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবুল মনসুর আহাম্মদ বিষয়টি নিশ্চিত করে বলেন, উনি আরলি রিটায়ারমেন্টে যেতে বিভাগের চেয়ারম্যান বরাবর আবেদন করেছেন। তার আবেদনটি বিভাগ থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দপ্তরে পাঠানো হয়েছে। এখন বাকি সিদ্ধান্ত নেবে বিশ্ববিদ্যালেয়ের সিন্ডিকেট।
জানা গেছে, চার মাসের অর্জিত ছুটি নিয়ে দেশের বাইরে যান সামিয়া রহমান। গত ৩১ মার্চ তার ছুটির মেয়াদ শেষ হয়েছে। সেই মেয়াদ শেষ হওয়ার আগে মার্চ মাসের শুরুতে তিনি বিনা বেতনে আরও এক বছরের ছুটির জন্য আবেদন করেন। তবে সেটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনুমোদন করেনি। পরে তিনি আগাম অবসরের আবেদন করেন।
সামিয়া রহমান ২০০০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক হিসেবে নিয়োগ পান। তার বিরুদ্ধে গবেষণায় চৌর্যবৃত্তির অভিযোগ প্রমাণিত হওয়ায় বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভায় সহযোগী অধ্যাপক থেকে তাকে এক ধাপ পদাবনতি দিয়ে সহকারী অধ্যাপক করা হয়।
বিশ্ববিদ্যালয়ে চাকরির বয়স ৬৫ বছর। সামিয়া রহমান ১৯৭৩ সালের ২৩ জুন জন্মগ্রহণ করেন। সেই হিসেবে ২০৩৮ সালে তার চাকরির মেয়াদ শেষ হওয়ার কথা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Kashem Frie ২৩ এপ্রিল, ২০২২, ১০:২৬ এএম says : 0
পদত্যাগ পত্র দিলেই হয়।
Total Reply(0)
Tarek Hasan ২৩ এপ্রিল, ২০২২, ১০:২৭ এএম says : 0
এলাকার কোন প্রাইমারি স্কুলে নিয়োগ দেওয়া হোক ????
Total Reply(0)
Zafar Ali ২৩ এপ্রিল, ২০২২, ১০:২৬ এএম says : 0
'চোর' হওয়ার চাইতে অবসরে যাওয়াই উত্তম ।
Total Reply(0)
মোঃ ওমর ফারুক ২৩ এপ্রিল, ২০২২, ১০:২৭ এএম says : 0
চুরিতে ধরা পড়ে এখন আর কি করবে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন