শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বেসরকারি মেডিক্যাল কলেজের শিক্ষার মান উন্নয়নে ওভারসাইট কমিটি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বেসরকারি মেডিক্যাল কলেজের শিক্ষার মান উন্নয়নসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সাংবাদিকসহ নাগরিক সমাজের সদস্যদের যুক্ত করে ওভারসাইট কমিটি করা হবে। গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মন্ত্রী এ কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, সাংবাদিক ও নাগরিক সমাজের সদস্যদের নিয়ে গঠিত ‘ওভারসাইট কমিটি’ এবার মেডিক্যাল ভর্তি পরীক্ষা সুষ্ঠু হওয়ার পেছনে বড় ভূমিকা রেখেছে। এবার ভর্তি পরীক্ষা নিয়ে কেউ কোনো প্রশ্ন তুলতে পারে নি। ভবিষ্যতে এই ধারা অব্যহত থাকবে বলে জানান তিনি। এ সময় মন্ত্রী বলেন, বেসরকারি মেডিক্যাল কলেজ নিয়ন্ত্রণে তাকে হিমসিম খেতে হচ্ছে। নিয়ম নীতি না মানায় এ বছর চারটি মেডিক্যাল কলেজের ভর্তি কার্যক্রম স্থগিত রাখা হয়েছে। তিনি বলেন, ব্যাঙ্গের ছাতার মতো মেডিক্যাল কলেজ গড়ে ওঠায় এই সমস্যার সৃষ্টি হয়েছে।
সংবাদ সম্মেলনে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, গবেষক ও কলাম লেখক সৈয়দ আবুল মকসুদ, জ্যেষ্ঠ সাংবাদিক নাইমুল ইসলাম খান, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ, পরিচালক হাসপাতাল ডা. সাইদুর রহমানসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনেক ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন