বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঈদে আরো ৫৩ হাজার গৃহহীনকে ঘর উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ৭:৫২ পিএম

দেশের ৩২ হাজার ৯০৪টি গৃহহীন পরিবার ঈদের আগে পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘর উপহার। আগামী মঙ্গলবার এগুলো ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে চাবি হস্তান্তর করবেন তিনি।
এ নিয়ে বিস্তারিত জানাতে আগামীকাল রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৩২ হাজার ৯০৪টি গৃহহীন-ভূমিহীন দুস্থ পরিবারের কাছে ঈদ উপহার হিসেবে জমির দলিলসহ বাড়ি হস্তান্তর করবেন।
প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে ভূমিহীন-গৃহহীনের জন্য জমির মালিকানাসহ এই ঘর নির্মাণ করা হয়েছে। এ ধাপে ৬৫ হাজার ৪৭৪টি পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহারের ঘর। বাকি ঘরগুলো ঈদের পরে দেওয়া হবে।
এর আগে প্রথম ও দ্বিতীয় ধাপে ১ লাখ ১৭ হাজার ৩২৯টি ঘর দেওয়া হয় ভূমিহীন ও গৃহহীনদের। সেখানে কিছু ঘরে ত্রুটি খুঁজে পায় সরকার। সে কারণে তৃতীয় ধাপের ঘরগুলোর পরিকল্পনায় কিছু পরিবর্তন আনা হয়, যাতে ব্যয় বৃদ্ধি পেয়েছে। আগের তুলনায় ঘরগুলো মজবুত ও দীর্ঘস্থায়ী হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন