বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন ২২ ডিসেম্বর

প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:৪৪ এএম, ১৫ নভেম্বর, ২০১৬

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন হচ্ছে না
স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ২২ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে অংশগ্রহণের জন্য ২৪ নভেম্বরের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে। এদিকে আইনি জটিলতার কারণে আপাতত কুমিল্লা সিটি নির্বাচন হচ্ছে না বলে জানিয়েছে ইসি সচিবালয়। স্থানীয় সরকার মন্ত্রণালয় বিধিমালার গেজেট প্রকাশের পর আনুষ্ঠানিক বৈঠকে নির্বাচন কমিশন এ ঘোষণা দেয়। পরে গতকাল সোমবার বিকালে নির্বাচন কমিশন কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। এ সময় নির্বাচন কমিশনার ও কমিশন সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ঘোষিত তফসিল অনুযায়ী ২৬ ও ২৭ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। আর মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৪ ডিসেম্বর পর্যন্ত। ৫ ডিসেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে। আগামী ২৬ ডিসেম্বরের মধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ভোটগ্রহণের আইনি বাধ্যবাধকতা থাকায় ৩৭ থেকে ৩৮ দিন হাতে রেখে এই সিটিতে ভোটগ্রহণের সময় নির্ধারণ করা হবে। প্রথমবারের মতো দলীয়ভাবে অনুষ্ঠিত হতে যাওয়া নারায়ণগঞ্জ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে দেখছে বিদায়ী নির্বাচন কমিশন। আগামী ফেব্রুয়ারিতে বিদায়ের আগে এ সিটি নির্বাচন কতটুক সুষ্ঠু-নিরপেক্ষ করতে পারবে তা নিয়ে অনেকটাই চিন্তিত নির্বাচন কমিশনাররা। সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যাপক কারচুপি-অনিয়মের অভিযোগের পর এ সিটি নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে ভোট অনুষ্ঠানের সব ধরনের প্রস্তুতি শেষ করেছে ইসি।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আ’লীগের প্রার্থী মনোনয়ন প্রক্রিয়া শুরু
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের জন্য দলীয় প্রার্থীদের মনোনয়ন প্রক্রিয়া শুরু করেছে আওয়ামী লীগ। আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আওয়ামী লীগ নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগকে আগামী ২০ নভেম্বরের মধ্যে দলীয় প্রার্থীদের নাম চূড়ান্ত করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের নিকট প্রেরণের জন্য নির্দেশ দিয়েছে। গেল কাউন্সিলে সংশোধিত গঠনতন্ত্র অনুযায়ী নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদ তার অন্তর্ভুক্ত থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে বর্ধিত সভা করবে এবং আলাপ-আলোচনার মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের কমপক্ষে ৩ জনের একটি প্যানেল সুপারিশের জন্য তৈরি করবে।
নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক যৌথ স্বাক্ষরে প্যানেলভুক্ত প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি ও জনপ্রিয়তা ইত্যাদি বিষয় উল্লেখ করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের নিকট প্রেরণ করবে বলে গতকাল সোমবার দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps