শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গুলশানে বহুতল ভবনে যাত্রাবাড়ীতে পেট্রলপাম্পের পাশে আগুন

প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলশান এবং শনির আখড়ায় পৃথক অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। গুলশান-২ এ নাভানা টাওয়ারের তৃতীয় তলা, শনির আখড়ার কুতুবখালী এলাকায় ফাতেমা পেট্রলপাম্পের পাশে পূর্বাচল ফুয়েল লিমিটেডে এবং গুলশানে মানারাত স্কুলের বিপরীতে একটি বাড়িতে আগুন লাগে।
গুলশানের নাভানা ভবনের অগ্নিকা-ের ঘটনায় ৩ মহিলা দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন উইনিটে চিকিৎসা দেয়া হচ্ছে। কুতুবখালী এলাকায় পেট্রলপাম্পের অগ্নিকা-ে একটি পিকআপ এবং দুইটি কার্ভাডভ্যানসহ ৪টি যানবাহন পুড়ে গেছে। গতকাল সকালে গুলশানে এবং বেলা আড়াইটায় কুতুবখালীতে এ ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস জানায়, যাত্রাবাড়ী থানার কুতুবখালী এলাকায় ফাতেমা পেট্রলপাম্পের পাশে পূর্বাচল ফুয়েল লিমিটেডে গতকাল বেলা আড়াইটায় আগুন ধরে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে যায় এবং বিকাল সাড়ে ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে এর আগেই দুইটি কাভার্ডভ্যানসহ আগুনে ৪-৫টি যানবাহন পুড়ে যায়। তবে পেট্রলপাম্পের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এ ঘটনায় কোনো হতাহতও হয়নি।
অন্যদিকে গুলশানের ঘটনায় দগ্ধ তিন নারীর মধ্যে পারভিন আক্তার (৩৬) গুলশানের ওই বাড়ির তৃতীয় তলায় বাবুর্চির কাজ করেন। আর বেদেনা আকতার (২০) ও শরীফা খাতুন (২১) হচ্ছেন তার সহকারী।
এদিকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা: পার্থ শংকর পাল জানান, আইসিইউতে ভর্তি রয়েছেন দগ্ধরা। এর মধ্যে পারভিনের ২০ শতাংশ, বেদেনার ৯০ শতাংশ এবং শরীফার শরীরের প্রায় ১০০ শতাংশ পুড়ে গেছে। বেদেনা ও শরীফার অবস্থা আশঙ্কাজনক। আর পারভিনের অবস্থাও ভালো নয়।
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি দগ্ধ পারভিন জানান, সকালে বেদেনা চুলা জ্বালাতে যান। ওই সময় তিনিও কাছেই ছিলেন। আর শরীফা রান্নাঘর লাগোয়া পাশের ঘরেই শোয়া ছিলেন। পরে তিনজনকে উদ্ধার করে বাসার অন্যান্য লোকজন হাসপাতালে নিয়ে আসেন। ওই বাসার মালিক একজন ব্যবসায়ী বলে জানান দুই সন্তানের জননী পারভিন।
এদিকে পুলিশ মনে করছে, গ্যাস লাইনের ছিদ্র নয়, চুলা থেকে নিঃসরিত গ্যাস থেকে আগুন লেগে রাজধানীর গুলশানে তিন নারী দগ্ধ হয়েছেন। গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো: সালাউদ্দিন এ তথ্য জানান।
তিনি বলেন, গুলশানের একটি বাড়িতে তিন নারী দগ্ধ গ্যাস লাইনের লিকেজের (ছিদ্র) কারণে হয়নি। রান্নাঘরে গ্যাসের চুলা চালু থাকায় অতিরিক্ত গ্যাস নিঃসরণ হয়। পরে সকালে চুলা জ্বালাতে গেলেই আগুনে দগ্ধ হন তিন নারী। ঘটনাস্থলে গিয়ে আমরা লিকেজের কোনো আলামত পাইনি।
রাজধানীর গুলশান-২ এলাকার একটি নির্মাণাধীন বহুতল ভবনে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে ওই এলাকার মানারাত ইন্টারন্যাশনাল স্কুলের বিপরীতের ওই বাড়িটিতে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ওই এলাকার মানারাত ইন্টারন্যাশনাল স্কুলের বিপরীতে নির্মাণাধীন ১৪তলা ভবনের ছাদে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার কারণ তাৎক্ষণিক জানা যায়নি। তবে ছাদের ওপর বিভিন্ন নির্মাণ সামগ্রী ক্ষতিগ্রস্ত হয়েছে। গুলশান থানার ওসি (তদন্ত) সালাউদ্দিন বলেন, এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন