বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

ইসলামী বিশ্ব

আজানের ধ্বনিতে মুখর হলো লর্ডসের মাঠ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

পবিত্র রমজান মাস উদযাপনের অংশ হিসেবে ইংল্যান্ডের ‘হোম অব ক্রিকেট’ লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে লং রুমে এক ইফতারের আয়োজন করা হয়। ইভেন্টটি আয়োজন করেন তামিনা হুসেন, যিনি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) আইটি হেল্পডেস্ক পরিচালনা করেন। হুসেন বলেন, ‘আমি হোম অফ ক্রিকেট লর্ডসে লং রুমে ইফতার আয়োজন করতে চেয়েছিলাম এবং সৌভাগ্যবশত, আমরা আজ এখানে এসেছি’।
ইফতারের পূর্বক্ষণে দরাজ কণ্ঠে একজন মুয়াজ্জিনকে আজান দিতে দেখা যায়। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ইসিবি তার টুইটার হ্যান্ডেলে লং রুমে মুয়াজ্জিনের আজানের ভিডিও শেয়ার করেছে।

মুয়াজ্জিন হাসান রসূল বলেন, ‘যখন আমি আযান দিচ্ছিলাম, আমি সেই জায়গাটির ঐতিহাসিক প্রকৃতি অনুভব করতে পারছিলাম। তবে আরো বেশি অনুভব করছিলাম সবাই মানবতার টানে একত্রিত হয়েছিলাম’।
ইসিবি-র প্রধান নির্বাহী কর্মকর্তা টম হ্যারিসন বলেন, ‘আজ সন্ধ্যায় ক্রিকেটের প্রতি মানুষের ভালোবাসার মাধ্যমে সংযোগ স্থাপন করা হয়েছে, তবে একে অপরের সংস্কৃতি সম্পর্কে বোঝার এবং আরও গভীরভাবে শেখার বিষয়েও’।

ইফতার আয়োজনে ক্রিকেটারদের মধ্যে ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক ইয়ন মরগান, সাবেক অধিনায়ক গ্রাহাম গুচ, লিডিয়া গ্রিনওয়ে এবং ট্যামি বিউমন্ট উপস্থিত ছিলেন।
মরগান টুইট করেছেন, ‘গত রাতে সত্যিই উপভোগ্য সন্ধ্যা হোম অব ক্রিকেট তার প্রথম ইফতার আয়োজন করছে। রমজান করিম’।

আইকনিক ক্রিকেট মাঠটি ঐতিহাসিক ঘটনার সাক্ষী হয়েছে যা ক্রিকেটের চেহারা বদলে দিয়েছে। লর্ডস ছাড়াও এজবাস্টন ম্যাচ শুরুর আগে স্থানীয় ক্রিকেটার, কোচ এবং ক্লাবকর্মীদের জন্য ইফতারের আয়োজন করেছিল। সূত্র : ইসিবি ওয়েবসাইট।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps