বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

গাজীপুরের সাবেক মেয়র বিএনপি নেতা আর নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী, গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র প্রফেসর এম এ মান্নান ইন্তেকাল করেছেন। গতকাল বৃহস্পতিবার হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর।

গাজীপুরের সভাপতি ফজলুল হক মিলন বলেন, এম এ মান্নান ভাই বিকাল সাড়ে ৪টায় মৃত্যুবরণ করেছেন। গত বুধবার বারিধারার বাসায় হার্ট অ্যাটাক করলে তাকে দ্রæত হাসপাতালে আনা হয়। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো। মৃত্যুকালে একমাত্র ছেলে এম মনজুরুল করীম রনিকে রেখে গেছেন গাজীপুরের সাবেক এই মেয়র। পরিবারের সদস্যরা জানান, মরহুম প্রফেসর এম এ মান্নানের প্রথম জানাজা গতকাল বৃহস্পতিবার বাদ এশা বারিধারা ডিওএইচএসের মসজিদের অনুষ্ঠিত হয়। এরপর মরহুমের লাশ রাখা হয় ইউনাইটেড হাসপাতালের হিম ঘরে।

আজ শুক্রবার সকাল ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়, ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, বাদ জুম্মা গাজীপুরের রাজবাড়ী মাঠে, বাদ আসর নিজ গ্রাম সালনায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। এম এ মান্নান গাজীপুর সিটির করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র ছিলেন। ২০১৩ সালে নির্বাচিত হওয়ার পর ২০১৫ সালে আওয়ামী লীগ সরকারের আমলে তিনি গ্রেফতার হন। তিন বছর তিনি কারাবন্দি ছিলেন। ১৯৯১ সালে খালেদা জিয়া সরকারের ধর্ম ও বিজ্ঞান প্রযুক্তি প্রতিমন্ত্রী ছিলেন।
১৯৭৮ সালে এমএ মান্নান জাতীয়তাবাদী গণতান্ত্রিক দল (জাগদল)-এ যোগদান করে তার রাজনৈতিক জীবন শুরু করেন। এই জাগদলই ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর জাতীয়তাবাদী দল (বিএনপি) হিসেবে আত্ম প্রকাশ করে। বিএনপির জেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিবসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে দায়িত্ব পালন করেন তিনি।

ষষ্ঠ জাতীয় কাউন্সিলের মাধ্যমে এম এ মান্নান দলের ভাইস চেয়ারম্যান হন। এর আগে তিনি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ছিলেন। প্রফেসর এম এ মান্নানের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আলাদা আলাদা বিবৃতিতে শোক প্রকাশ তার রুহের মাগফেরাত কামনা করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Mosharof Hoshain Dewan ২৯ এপ্রিল, ২০২২, ৫:২৮ এএম says : 0
মহান রাব্বুল ইজ্জত তাঁকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন
Total Reply(0)
Md Hasan ২৯ এপ্রিল, ২০২২, ৫:২৮ এএম says : 0
আল্লাহ স্যার কে এই মাহে রমাদান এর উছিলায় যেন মাফ করে জান্নাতুল ফেরদৌস দান করেন।
Total Reply(0)
Bappy Hossain ২৯ এপ্রিল, ২০২২, ৫:২৮ এএম says : 0
ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।
Total Reply(0)
Anis Khan ২৯ এপ্রিল, ২০২২, ৫:২৯ এএম says : 0
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন তার আত্মার মাগফেরাত কামনা করছি
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন