মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

বাবা-মায়ের কবরে পাশে শায়িত হলেন সাবেক মেয়র এমএ মান্নান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

গাজীপুর সিটি করপোরেশনের প্রথম মেয়র, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর এমএ মান্নানের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার বাদ আসর তার গ্রামের বাড়ি গাজীপুরের সালনায় নাসির উদ্দিন সরকার মেমোরিয়াল স্কুল মাঠে তৃতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হয়। এর আগে শুক্রবার বাদ জুমা শহরের শহিদ বরকত স্টেডিয়ামে এমএ মান্নানের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এতে গাজীপুরের বিভিন্ন এলাকা থেকে আসা লক্ষাধিক মানুষ শরিক হন।

জানাজায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, সাবেক সচিব এম এম নিয়াজ উদ্দিন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, মহানগর বিএনপির আহ্বায়ক সালাহ উদ্দিন সরকার, যুগ্ম আহ্বায়ক শওকত হোসেন সরকার, জেলা বিএনপিসাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান প্রমুখ অংশ নেন।
এদিকে প্রফেসর এমএ মান্নানের মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে গাজীপুর মহানগর বিএনপি। এই তিন দিন দলীয় কার্যালয়ে সামনে দলীয় পতাকা অর্ধনমিত এবং প্রতিদিন কোরআনখানি এবং ইফতারের ব্যবস্থা থাকবে। গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক সালাহ উদ্দিন সরকার এ কর্মসূচি ঘোষণা করেন।
এর আগে বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর এম এ মান্নানের প্রতি শেষ শ্রদ্ধা জানায় বিএনপি। শুক্রবার সকালে তার কফিন নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়ে আসলে প্রথমে কফিনটি দলীয় পতাকা দিয়ে আচ্ছাদন করার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্যরা তার প্রতি শেষ শ্রদ্ধা জানান। তারা পুস্পস্তবক অর্পন করে কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকেন এবং বিএনপি ছাড়াও বিভিন্ন অঙ্গসংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করা হয়।
নয়াপল্টনে জানাজায় বিএনপির নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, আহমেদ আজম খান, জয়নুল আবদিন ফারুক, শামসুর রহমান শিমুল বিশ্বাস, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, শহীদ উদ্দিন এ্যানি, মীর সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ, হুমায়ুন কবির খান, সুলতান সালাহউদ্দিন টুকু, খন্দকার আবু আশফাক, আনোয়ার হোসেইন, মোস্তাফিজুর রহমান, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, সহ কয়েক‘শ নেতাকর্মী অংশ নেন। জানাজার আগে মরহুম নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গত বৃহস্পতিবার বিকালে গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন প্রফেসর এমএ মান্নান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর। প্রফেসর এমএ মান্নান গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র ছিলেন। তিনি ১৯৯১ সালের সংসদ নির্বাচনে সারাদেশে প্রার্থীদের মধ্যে সর্বাধিক ভোট পেয়ে গাজীপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ৯১ সালের খালেদা জিয়া সরকারের ধর্ম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন প্রফেসর এম এ মান্নান। ###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন