শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নাসিরনগরে হামলার ঘটনায় পুলিশ প্রতিবেদন দেয়নি

প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গণমাধ্যমে প্রকাশিত খবর সত্য নয় : আইজিপি
স্টাফ রিপোর্টার : পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হামলার ঘটনায় পুলিশের তদন্ত প্রতিবেদন দেয়া নিয়ে গণমাধ্যমের খবর সত্য নয়। তিনি বলেন, এখনো কোনো তদন্ত প্রতিবেদন পুলিশ দেয়নি। পত্রিকায় যে খবর এসেছে, তা সত্য নয়।
গতকাল সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন আইজিপি। নাসিরনগরে হামলার ঘটনায় পুলিশের তদন্ত প্রতিবেদনে নিয়ে গতকাল সোমবার গণমাধ্যমের খবর প্রকাশ হয়। এতে বলা হয়, হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে হামলা ঠেকাতে আইন-শৃঙ্খলা বাহিনীর গাফিলতি পেয়েছে পুলিশের গঠিত তদন্ত কমিটি। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে হামলার পেছনে স্থানীয় রাজনৈতিক নেতাদের মধ্যে দ্বন্দ্বের বিষয়টিও এসেছে প্রতিবেদনে। আর এ তথ্য কমিটির প্রধান চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো: শওকত হোসেনের বরাতে জানানো হয়। পুলিশের প্রতিবেদনে রাজনৈতিক দলের স্থানীয় নেতাদের মধ্যে দ্বন্দ্বের কথা এলেও এ বিষয়ে আরো তদন্তের প্রয়োজন বলে মনে করছে পাঁচ সদস্যের এই তদন্ত কমিটি।
অতিরিক্ত ডিআইজি শওকত বলেন, এলাকায় একটি রাজনৈতিক দলের নেতাদের মধ্যে দ্বন্দ্ব রয়েছে। দ্বন্দ্বের কোনো সুযোগ নিয়ে হামলার এই ঘটনা ঘটতে পারে বলে কমিটি মনে করেছে। তবে আরো তদন্তের প্রয়োজন রয়েছে।
ইসলাম ধর্মের অবমাননার অভিযোগ তুলে গত ৩০ অক্টোবর নাসিরনগরে দু’টি ধর্মীয় গোষ্ঠীর সমাবেশের পর অন্তত ১৫টি মন্দির ও দেড় শতাধিক বাড়িঘরে হামলা হয়। এ ঘটনার পর দেশজুড়ে সামলোচনার ঝড় ওঠে। হিন্দুদের ওপর হামলার ঘটনায় তীব্র সমালোচনার মুখে পড়া স্থানীয় এমপি এবং সরকারের মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের পদত্যাগ দাবি ওঠে। একই সঙ্গে অভিযোগ ওঠে ব্রাহ্মণবাড়িয়া সদরের এমপি ওবায়দুল মুক্তাদির চৌধুরী ও ছায়েদুল হকের দ্বন্দ্ব হামলার পেছনে কাজ করেছে। হামলা-ভাঙচুরের ঘটনার সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সংশ্লিষ্টতার অভিযোগ করা হচ্ছিল। এরপর তিনজন আওয়ামী লীগ নেতাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন