শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বালাসী-বাহদুরাবাদ নৌরুটে নাব্য সঙ্কটে লঞ্চ চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২২, ১২:০১ এএম

যমুনা নদীর পানি নীচে নেমে গেছে। আর নাব্য সংকটের কারণে যাত্রীসহ মাঝ নদীতে লঞ্চ আটকা পড়ায় গাইবান্ধার বালাসী ঘাট থেকে বাহাদুরাবাদ রুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। গত শুক্রবার রাতে বাহাদুরাবাদ ঘাট থেকে ছেড়ে বালাসী ঘাটে আসতে এম ভি মহব্বত যাত্রীবাহী নামের লঞ্চটি মাঝনদীতে পৌঁছলে ডুবো চরে আটকা পড়ে। এতে ভোগান্তিতে পড়ে শতাধিক যাত্রী। পরে যাত্রীদের নৌকাযোগে বালাসী ঘাটে আনা হয়।
গাইবান্ধা লঞ্চ মালিক সমিতি সভাপতি মেহেদী হাসান বলেন, লঞ্চ আটকা পড়ার খবর পেয়েছি। লঞ্চ চালুর ব্যপারে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।
পরে এম ভি মহব্বত নামের আর একটি লঞ্চ বাহাদুরাবাদ থেকে ছেড়ে আসার সময় আটকে থাকা রিভারস্টারকে উদ্ধার করতে গেলে সেটিও আটকে যায়।
লঞ্চ চালকরা বলছেন, বাহাদুরাবাদ থেকে বালাসীঘাটের দিকে আসার পথে বিআইডব্লিউটিএ সীমানার নকশা অনুযায়ী চলতে গিয়ে এ ঘটনা ঘটে। বিআইডব্লিউটিএর চ্যানেলটা বালি দিয়ে ভরাট হয়ে যাওয়ায় আটকা পড়েছে লঞ্চটি।
সোলেমান আলী নামের একজন যাত্রী বলেন, লঞ্চ চলাচল বন্ধ থাকায় কর্মস্থলে পৌঁছানোর জন্য জীবনের ঝুঁকি নিয়ে নৌকা দিয়ে যেতে হচ্ছে। এদিকে গত ৯ মার্চ প্রাথমিক ভাবে লঞ্চ সার্ভিস চালুর সময় চারটি ড্রেজার মেশিন দেওয়ার কথা ছিল। বালাসী থেকে বাহাদুরাবাদ রুট পর্যন্ত পাঁচটি লঞ্চ চলা চলের কথা থাকলেও সেখানে লঞ্চ চলাচল করছিল মাত্র দু’টি। এখন তাও বন্ধ হয়ে গেছে।
স্থানীয়রা জানান, যমুনার পানি কমে যাওয়ায় ড্রেজিং দিয়ে নৌ পথ চালু রাখা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন